• NEWS PORTAL

  • রবিবার, ১৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জয় দিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

প্রকাশিত: ০৯:৪১, ২১ জুন ২০২৪

ফন্ট সাইজ
জয় দিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে কোপা আমেরিকার ৪৮তম আসরে খেলতে নেমেছে আর্জেন্টিনা। দারুণ দাপট দেখানো বিশ্বচ্যাম্পিয়নরা প্রথমার্ধ শেষ করে গোলশূন্য ড্রতে। সহজ সুযোগ হাতছাড়া করে সেই আক্ষেপের মাত্রা আরও বাড়িয়েছেন আনহেল ডি মারিয়া, দ্বিতীয়ার্ধে একই পরিণতি মহাতারকা লিওনেল মেসিরও।

তবে বিরতির পরই আর্জেন্টিনাকে লিড এনে দিয়ে আনন্দে ভাসান হুলিয়ান আলভারেজ। শেষ মুহূর্তের গোলে সেই উদযাপন দ্বিগুণ করেছেন লাউতারো মার্টিনেজ। ফলে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে কোপার শুভসূচনা করল আর্জেন্টিনা। 

বাংলাদেশ সময় শুক্রবার (২১ জুন) মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু কোপা আমেরিকার ৪৮তম আসর। আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে ছোট অথচ জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয় মাঠের লড়াই। শুরুতে কোপা আমেরিকার ট্রফি নিয়ে মাঠে প্রবেশ করেন সার্জিও আগুয়েরো।

মাঠের আধিপত্য ছিল মেসি-ডি মারিয়াদের। প্রথমার্ধে ৬৬ শতাংশ বল দখলে রেখেও গোল পায়নি আর্জেন্টিনা। ম্যাচের শুরুর দিকে কাউন্টার অ্যাটাক থেকে কানাডিয়ান গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ডি মারিয়া। এরপর মেসি-আলভারেজের আক্রমণ রুখে দেন কানাডার ডিফেন্ডাররা।

প্রথমার্ধের শেষ দিকে মাঠের ডান প্রান্ত থেকে ডি পলের ক্রস থেকে হেডে বল গোলকিপারের হাতে তুলে দেন ম্যাক অ্যালিস্টার।

তবে দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে লিওনেল মেসির কাছ থেকে কানাডার বক্সের ভেতরে বল পান মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক–অ্যালিস্টার। তিনি সুবিধাজনক স্থানে দাঁড়িয়ে থাকা জুলিয়ান আলভারেজকে বল দেন।

মাত্র ১০ গজ দূর থেকে ডান পায়ের শটে আর্জেন্টিনার প্রথম গোলটি করেন ম্যানসিটির এই স্ট্রাইকার। এতে টানা ১৩ ম্যাচ পর জাতীয় দলের জার্সিতে গোল খরা মেটান আলভারেজ।

দ্বিতীয় গোলের অবদান রয়েছে মেসির। ৮৮ মিনিটে সরাসরি আর্জেন্টাইন অধিনায়কের পাস থেকে। তার থ্রু পাস থেকে আর্জেন্টিনাকে দ্বিতীয় গোল উপহার দেন লাউতারো মার্তিনেজ। এর আগে গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করেছিলেন ইন্টার মিলানের অধিনায়ক।

তবে দ্বিতীয়ার্ধে দুটি গোলের সহজ সুযোগ নষ্ট করেছেন মেসি। গোল না পেলেও মাঠে তার উপস্থিতি আতঙ্ক ছড়ায় কানাডার রক্ষণে। দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ চিলি। ২৬ জুন বাংলাদেশ সময় ভোর ৭টায় মুখোমুখি হবে দুদল।

বিভি/এমএফআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2