• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তিন ফিফটিতে দক্ষিণ আফ্রিকাকে ৩১৫ রানের লক্ষ্য দিলো টাইগাররা

প্রকাশিত: ২১:১০, ১৮ মার্চ ২০২২

আপডেট: ২১:১১, ১৮ মার্চ ২০২২

ফন্ট সাইজ
তিন ফিফটিতে দক্ষিণ আফ্রিকাকে ৩১৫ রানের লক্ষ্য দিলো টাইগাররা

Shakib-Yasir

জয় দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু করতে হলে ৩১৪ রানের আগেই আটকাতে হবে স্বাগতিকদের। সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস পার্কে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে সাকিব, ইয়াসির ও লিটনের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট ৩১৪ রান তুলেছে বাংলাদেশ।

দিনের শুরুতে সেঞ্চুরিয়ানে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে করেন দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপের রেকর্ড গড়ে প্যাভিলিয়নে ফেরেন তামিম-লিটন। দ্রুত ফিরে যান মুশফিকও (৯)।

তবে বিপদে পড়তে হয়নি বাংলাদেশকে। কেননা চতুর্থ উইকেট জুটিতে ইয়াসির আলীকে নিয়ে দারুণ সামাল দিয়েছেন সাকিব আল হাসান। দুজনই তুলে নেন ফিফটি। এনগিদির বলে লেগ বিফোরে পড়ে ফেরার সাকিব (৭৭) ফেরা আগে ইয়াসিরের সঙ্গে গড়েন ১১৫ রানের জুটি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাকিবের এটা ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে সর্বোচ্চ ছিল ৭৩। 

সাকিব ফেরার কিছুক্ষণ পর সাজঘরে যান ইয়াসিরও। ৪৪ বলে ৫০ রানে রাবাদার হাতে ফিরতি ক্যাচ দিয়ে আউট হন ইয়াসির।

এর আগে অ্যান্দিলে ফেহলুকায়োর বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে যখন তামিম (৪১) ফিরে গেছেন তখন স্কোরবোর্ডে যোগ হয় ৯৫ রান। এর আগে ২০১৭ সালে মুশফিক ও ইমরুল কায়েস গড়েছিলেন ৯৩ রানের জুটি। যা এতোদিন দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি ছিল। পারে সাকিব-ইয়াসির সেটাও ভাঙেন।

তামিম ফেরার পর বেশিক্ষণ থিতু হতে পারেননি লিটন দাসও। কেশব মহারাজের ঘূর্ণিতে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান লিটন। যাওয়ার আগে ৬৭ বলে ৫০ রানের ইনিংস খেলেন। এটা তার ক্যারিয়ারের ৫ম ফিফটি।

সাকিব-ইয়াসির ফেরার পর আর কেউই তেমন রান পাননি। মাহমুদউল্লাহ (২৫) ও মিরাজ (১৯*) শেষদিকে দলকে টেনে নেন। এর আগে আফিফ ১৩ বলে ১৭ রান করে যান। মিরাজের সঙ্গে অপরাজিত ছিলেন তাসকিন (৭)।

স্বাগতিকদের হয়ে ২টি করে উইকেট নেন মার্কো জানসেন ও কেশব মহারাজ। ১টি করে সাফল্য পান এনগিদি, রাবাদা ও ফেহলুকায়ো।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধি.), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হাসান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 

দক্ষিণ আফ্রিকা একাদশ : কাইলি ভ্যারানে, জানেমান মালান, টেম্বা বাভুমা (অধি.), এইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, এন্দিলে ফেহলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, মার্কো জানসেন ও লুঙ্গি এনগিদি।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2