• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ডি কককে ফিরিয়ে শুরুতেই মিরাজের সাফল্য

প্রকাশিত: ১৭:৪০, ২৩ মার্চ ২০২২

আপডেট: ১৭:৪২, ২৩ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ডি কককে ফিরিয়ে শুরুতেই মিরাজের সাফল্য

উইকেট পাওয়ার পর মিরাজের উল্লাস

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। বুধবার (২৩ মার্চ) সাউথ আফ্রিকার সেঞ্চুরিয়নে তৃতীয় ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হয়েছে। ব্যাটিংয়ে নেমে দেখেশুনে শুরু করেছিলেন দুই প্রোটিয়া ওপেনার জানেমান মালান ও কুইন্টন ডি কক। কিন্তু এই জুটিকে ভেঙে সাফল্য এনে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ।

৬ ওভারে ৪০ রান তুলে ঝড়ের সঙ্কেত দিচ্ছিলেন মালান ও ডি কক। কিন্তু সপ্তম ওভারেই এ জুটিকে থামিয়েঝেন ম্যাজিক্যাল মিরাজ। নিজের দ্বিতীয় ও দলের সপ্তম ওভারের ৫ম বলে ডি কককে তুলে নেন মিরাজ। মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেয়ার আগে ৮ বলে ১২ রান করেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৫০ রান তুলেছে স্বাগতিকরা। জানেমান ৩০ ও ভ্যারানে ০১ রানে ক্রিজ আছেন।

এর আগে সিরিজ জয়ের লড়াইয়ে নামার আগে টস নামক ভাগ্য পরীক্ষায় জয়লাভ করেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন তিনি। ফলে শুরুতে ফিল্ডিং করতে হচ্ছে তামিমদের।

তিন ম্যাচ সিরিজের দুটি ম্যাচ শেষে এক-এক সমতা রয়েছে সিরিজের। ক্রিকেট বিশ্লেষকরা বলছেন, তৃতীয় ম্যাচ সেঞ্চুরিয়নে হওয়ায় জয়ের আশা করতেই পারে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী ম্যাচ হওয়ায় এটা রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

এদিকে দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পুরো পরিবার অসুস্থ থাকা সত্ত্বেও দলের সাথে থেকে খেলছেন তৃতীয় ওয়ানডে। মিশন একটাই প্রোটিয়াবধ। সাকিবের এই ত্যাগটা হয়ত পুরো দলকে উজ্জীবিত করবে। তাছাড়া প্রথম ম্যাচে জয়ের নায়কও তিনিই।
 
নিজেদেরকে প্রস্তুত রাখতে তৃতীয় ম্যাচের আগে কঠোর অনুশীলন করেছে তামিমের দল। প্রোটিয়া কন্ডিশন জয় করে ট্রফি নিজেদের করাই একমাত্র লক্ষ্য। প্রথম ম্যাচে সম্মিলিত প্রচেষ্টা জয় এলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে সিনিয়র ক্রিকেটারদের ব্যটিং ব্যর্থতায় শুরুতেই বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। ফলে হার নিয়ে মাঠ ছাড়ে ডোমিঙ্গোর শিষ্যরা। তবে তৃতীয় ম্যাচে সিনিয়রদের ব্যর্থতা কোনভাবেই কামনা করছে না কোটি বাঙ্গালি।

বিভি/এজেড

মন্তব্য করুন: