• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইসিসি ওমেন্স ওয়ার্ল্ডকাপে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন

প্রকাশিত: ১৪:৪১, ৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
আইসিসি ওমেন্স ওয়ার্ল্ডকাপে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন

ইংল্যান্ডকে ৭১ রানে হারিয়ে আইসিসি ওমেন্স ওয়ার্ল্ডকাপের শিরোপা ঘরে তুলল অস্ট্রেলিয়া। আলিশা হিলি’র ঝড়ো ব্যাটিং এর উপর ভিত্তি করে ইংল্যান্ডের বিপক্ষে পঞাশ ওভারে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৩৫৬।

টসে জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাটিং এ পাঠায় ইংল্যান্ড। অস্ট্রেলিয়া ওপেনিং জুটিতে মাঠে নামায় হেইনেস এবং আলিশা হিলিকে। মূলত এই ওপেনিং জুটির ওপর ভর করেই ইংল্যান্ডের সামনে রানের পাহাড় দাঁড় করায় অস্ট্রেলিয়া। ছাব্বিশ চারে একশ আটত্রিশ বলে একশ সত্তর রানের একটি ঝড়ো ইনিংস খেলে হেইলি। অপর প্রান্তে থাকা হেইনেস ও তাকে যোগ্য সমর্থন জুগিয়ে যাচ্ছিলেন। তিরানব্বই বলে সাতটি চারের মাধ্যমে আটষট্টি রানের একটি ইনিংস খেলেন হেইনেস।

নারী বিশ্বকাপের ফাইনালে এটি সর্বোচ্চ স্কোর। ২০১৩ সালের ফাইনালে অস্ট্রেলিয়া গড়েছিল সর্বোচ্চ রানের স্কোর। ভারতের ব্রাবোর্ন স্টেডিয়ামে উইন্ডিজ নারীদের বিপক্ষে ৭ উইকেটে ২৫৯ করেছিল অস্ট্রেলিয়া। এই ইনিংস দিয়ে নারী বিশ্বকাপ ইতিহাসে এক টুর্নামেন্টে সর্বোচ্চ রানের রেকর্ডটাও নিজের করে নেন অ্যালিসা।

অপরদিকে, ৩৫৭ রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাকফুটে পড়ে ইংল্যান্ড। ততে নেট স্কাইভারের ব্যাট কিছুটা স্বপ্ন দেখিয়েছিল ইংল্যান্ডকে। একশ বিশ বলে একশ রানের দূর্দান্ত একটি ইনিংস খেলে স্কাইভার, থাকেন অপরাজিত। কিন্তু শেষ রক্ষা হয়নি। তেতাল্লিশ ওভারে দুইশ পঁচাশি রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

একশ আটত্রিশ বলে একশ সত্তর রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ এবং প্লেয়ার অব দ্যা সিরিজ হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2