• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রিয়াল মাদ্রিদের অবিশ্বাস্য ৫ মিনিট, ম্যানসিটির স্বপ্ন ভেঙে চুরমার

প্রকাশিত: ০৯:২৭, ৫ মে ২০২২

আপডেট: ০৯:২৮, ৫ মে ২০২২

ফন্ট সাইজ
রিয়াল মাদ্রিদের অবিশ্বাস্য ৫ মিনিট, ম্যানসিটির স্বপ্ন ভেঙে চুরমার

দক্ষতা, অভিজ্ঞতা এবং চাপ নিয়ন্ত্রণের অস্বাভাবিক ক্ষমতা দেখিয়ে শেষ সময়ে পেনাল্টি থেকে গোল এনে দিয়েছেন বেনজেমা।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির ম্যাচটি যারা ৮৯ মিনিট পর্যন্ত দেখেছেন তারা হয়তো  এখনো ঘোরের মধ্যে আছেন। কেননা এরপরের ৫ মিনিটে যেটা ঘটেছে সেটা অবিশ্বাস্য, নাটকীয়, ঐশ্বরিক কিংবা আরও অনেক বিশেষণে বিশেষায়িত করা যাবে। সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ গোলে জিতে ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ৪-৩ গোলে জিতে এগিয়ে ছিল ইংলিশ জায়ান্ট ম্যানসিটি। ড্র করলেও ফাইনাল নিশ্চিত এমন সমীকরণে রিয়ালের মাঠে ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ফাইনালের স্বপ্ন দেখছিল পেপ গার্দিওলার শিষ্যরা। কিন্তু ব্রাজিলিয়ান স্ট্রাইকার রদ্রিগো আর করিম বেনজেমা সেই স্বপ্ন ধূলিস্যাৎ করে দিয়েছে।

রিয়াদ মাহারেজের গোলে ম্যাচে ১-০ গোলে এগিয়ে ছিল সিটিজেনরা। ৭৩ মিনিটে বার্নার্ডোর পাস থেকে বল পেয়ে রিয়ালের জালে পাঠিয়ে দেন মাহারেজ। ৯০ মিনিট পর্যন্ত দুই লেগে মিলিয়ে স্কোর- সিটি ৫-৩ রিয়াল। কিন্তু পরের ৫ মিনিট শেষে স্কোর- সিটি ৫-৬ রিয়াল।

এ উল্লাস অসম্ভবকে সম্ভব করার উল্লাস। রদ্রিগো আর বেনজেমা জুটিই যেন রিয়ালের ত্রাতা।

৬৮ মিনিটে টনি ক্রুসের বদলী নামা রদ্রিগো ৯০ মিনিটে প্রথম গোলটি করেন করিম বেনজেমার পাস থেকে। পরের মিনিটেই মার্কো আসেনসিওর পাস থেকে আসে দ্বিতীয় গোলটি। আর অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে নিজের নার্ভ নিয়ন্ত্রণের চরম পরীক্ষা দিয়েছেন অভিজ্ঞ বেনজেমা। পেনাল্টি থেকে এডারসনকে ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়ে উল্লাসে ভাসান লস ব্লাঙ্কোসদের।

আগামী ২৯ মে এবারের আসরের ফাইনাল খেলবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। 

বিভি/এজেড

মন্তব্য করুন: