• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফলোঅন এড়াতে পারলো না বাংলাদেশ, আবারও ব্যাটিংয়ে ভারত

প্রকাশিত: ১১:৪৪, ১৬ ডিসেম্বর ২০২২

আপডেট: ১১:৪৫, ১৬ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
ফলোঅন এড়াতে পারলো না বাংলাদেশ, আবারও ব্যাটিংয়ে ভারত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে যে শঙ্কা জেগেছিল, সে শঙ্কা সত্যি প্রমাণিত হয়েছে। ব্যাটিং বিপর্যয়ের ধাক্কা সামলাতে পারেনি টাইগাররা। আগের দিন ৮ উইকেট হারানো টাইগাররা তৃতীয় দিনের প্রথম সকালেই হারিয়েছে সবগুলো উইকেট। ১৫০ রানে গুটিয়ে যাওয়ায় বাংলাদেশ ফলোঅনে পড়লেও আবারও ব্যাটিংয়ে নেমেছে ভারত।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে ফলো-অনের শঙ্কা নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। সকালে মাত্র ১৬ রান যোগ করে অলআউট হয়েছে টাইগাররা। বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে ১৫০ রানে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪০৪ রানে অলআউট হয় ভারত।ফলো-অনে পড়লেও ফের ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। লাঞ্চ বিরতির আগ পর্যন্ত বিনা উইকেটে ৩৬ রান তুলেছে সফরকারীরা। বাংলাদেশের সামনে ইতিমধ্যে ২৯০ রানের লিড দাঁড় করিয়েছে তারা।

৮ উইকেট হারিয়ে ১৩৩ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ১৬ ও এবাদত হোসেন ১৩ রানে অপরাজিত থেকে দিন শুরু করেন।  সকালে মিনিট বিশেক কাটিয়ে দেন এই দুই ব্যাটার। ২ চার ও ১ ছক্কায় ৩৭ বলে ১৭ রান করে কুলদ্বীপ যাদবের বলে আউট হয়ে গেছেন এবাদত হোসেন। টার্ন করা বলে ফ্লিক করতে গিয়ে আউট হন এই ব্যাটার। 

এরপর খালেদ লড়ছিলেন ভালোই। তিনি টিকে ছিলেন ১৪ বল, যদিও কোনো রান করতে পারেননি। কিন্তু অন্যদিকে আউট হয়ে যান মিরাজই। ২ চার ও ১ ছক্কায় ৮২ বলে ২৫ রান করার পর অক্ষর প্যাটেলের বলে স্টাম্পিং হন তিনি।  

ভারতের হয়ে বল হাতে ১৩ ওভারে ২ মেডেনসহ ২০ রান দিয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ১৬ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট পান কুলদ্বীপ যাদব। অক্ষর প্যাটেল ও উমেশ যাদব একটি করে উইকেট নেন। 

বিভি/এজেড

মন্তব্য করুন: