• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রেমিরো প্রাচীর ভাঙতে পারলো না রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: ১৭:০৪, ৩০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
রেমিরো প্রাচীর ভাঙতে পারলো না রিয়াল মাদ্রিদ

ভিনিসিয়াসের দুর্দান্ত প্রচেষ্টা বারবার রুখে দিয়েছেন রেমিরো

রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু সোসিয়েদাদের গোলরক্ষক এ্যালেক্স রেমিরোর অসাধারণ দক্ষতায় শেষ পর্যন্ত জয় বঞ্চিত হয়েছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের অন্যতম সেরা ম্যাচ উপহার দিয়েও হতাশ মাদ্রিদকে গোলশুন্য ড্র মেনে নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। 

রবিবার মধ্যরাতে সান্তিয়াগো বার্নাব্যুতে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট হারানোর সুযোগে চির প্রতিদ্বন্দ্বি বার্সেলোনা পাঁচ পয়েন্টে ব্যবধানে শীর্ষস্থানে ধরে রেখেছে। আগের রাতে জিরোনাকে বার্সেলোনা হারানোর পর পয়েন্টের ব্যবধান কমানোর জন্য মাদ্রিদের জয়ের প্রয়োজন ছিল। কিন্তু রেমিরোর কাছে শেষ পর্যন্ত নতী স্বীকার করতে হয়েছে গ্যালাকটিকোদের। এই ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানেই থাকলো লি রিয়ালরা।

ভিনিসিয়াস জুনিয়রের তিনটি দারুন সুযোগ রুখে দিয়েছেন রেমিরো। শুরু থেকেই কার্লো আনচেলত্তির দল উজ্জীবিত পারফরমেন্স দেখাতে থাকে। কিন্তু কোনভাবেই গোল আদায় করতে পারছিলনা। ইতোমধ্যেই বার্সেলোনার কাছে স্প্যানিশ সুপার কাপে পরাজিত হয়েছে মাদ্রিদ। কিন্তু অতিরিক্ত সময়ের গোলে এ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে কোপা ডেল রে’র সেমিফাইনাল নিশ্চিত করেছে। 

ম্যাচ শেষে সাংবাদিকদের কাছে আনচেলত্তি বলেছেন, ‘এবারের মৌসুমে অন্যতম সেরা ম্যাচ আজ আমরা খেলেছি। এটা সত্যি যে বার্সেলোনা দারুণ ছন্দে আছে। কিন্তু মৌসুমটা অনেক দীর্ঘ। জানুয়ারি সময়টা বেশ জটিল। কিন্তু প্রতিটি বিভাগেই রিয়ালের দারুণ উন্নতি হয়েছে। রক্ষণভাগ, আক্রমণভাগসহ শারিরীক ভাবে নিজেদের দক্ষতা প্রমাণ করে চলেছে।খেলোয়াড়রা উন্নতি করতে শুরু করেছে। ইনজুরিতে থাকা খেলোয়াড়রা ফিরতে শুরু করেছে। সে কারনেই আগামী মাসগুলো নিয়ে আমি আত্মবিশ্বাসী। মৌসুমের দ্বিতীয় ভাগে ফিরে আসার অতীত ইতিহাসে আমাদের রয়েছে।’

প্রথমার্ধে মাদ্রিদ বেশ কিছু ভাল সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ব্রাজিলিয়ান দুই উইঙ্গার ভিনিসিয়াস ও রডরিগো বারবার প্রতিপক্ষের সামনে হুমকি হয়ে উঠেছেন। ভিনির কার্লিং শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। রডরিগোর ব্যাক হিল থেকে করিম বেনজেমার শট সহজেই রুখে দনে রেমিরো। 

এডুয়ার্ডো কামভিনগাকে নিজের অবস্থান থেকে সড়িয়ে লেফট-ব্যাক পজিশনে কাল শুরু থেকেই খেলিয়েছেন আনচেলত্তি। রেনের সাবেক এই মিডফিল্ডার অবশ্য নিজেকে নতুন পজিশনে ভালই প্রমান করেছেন। বিরতির ঠিক আগে ভিনিসিয়াসের আরো একটি শট রুখে দিয়ে সোসিয়েদাদকে রক্ষা করেছেন রেমিরো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রাজিলিয়ান উইঙ্গারের আরো একটি শট পা দিয়ে কোনমতে আটকে দেন রেমিরো। ফেডে ভালভার্দের শটও গোলের ঠিকানা খুঁজে পায়নি। রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া প্রথমবারের মত পরীক্ষা দেন ৬০ মিনিটে। জাপানীজ মিডফিল্ডার টাকেফুসা কুবো ডানদিক থেকে শট নিলে কোর্তোয়ার কারনে তা সফল হয়নি। ভিনিসিয়াসের একটি লব আবারো দক্ষতার সাথে রক্ষা করেন রেমিরো। স্টপেজ টাইমে সময় নষ্ট করার কারনে রেমিরোকো হলুদ কার্ড দেখতে হয়েছে।

এর আগে দিনের শুরুতে ৭৪ মিনিটে বদলী খেলোয়াড় সাউল নিগুয়েজের একমাত্র গোলে ওসাসুনার বিরুদ্ধে কষ্টার্জিত জয় নিশ্চিত করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ। এই জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থান ধরে রাখলো এ্যাথলেটিকো। চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা ডেল রে’ থেকে বিদায়ের পর লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার তুলনায় ১৩ পয়েন্ট পিছিয়ে থাকা এ্যাথলেটিকোর মৌসুমের দ্বিতীয় ভাগে একটাই লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগের জায়গা নিশ্চিত করা।

ইগো আসপাসের গোলে এ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে জয়ী হয়েছে সেল্টা ভিগো। আরেক ম্যাচে কানাডিয়ান অভিষিক্ত কাইল লারিনের গোলে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে পরাজিত করে রেলিগেশন জোন থেকে উপরে উঠে এসেছে রিয়াল ভায়াদোলিদ।

বিভি/এজেড

মন্তব্য করুন: