• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শুভমান গিলের বিধ্বংসী সেঞ্চুরিতে ভারতের সিরিজ জয়

প্রকাশিত: ২৩:৫১, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
শুভমান গিলের বিধ্বংসী সেঞ্চুরিতে ভারতের সিরিজ জয়

ঘরের মাঠে নিউজিল্যান্ডকে নাস্তানাবুদ খাওয়ালো ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে কিউইদের হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টি সিরিজও জিতে নিলো রোহিত শর্মারা। শুভমান গিলের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতল ভারত। 

বুধবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে শুভমানের সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৩৪ রানের পাহাড় গড়ে ভারত। ম্যাচে ভারতের হয়ে ৬৩ বলে ১২টি চার আর ৭টি ছক্কার সাহায্যে টি-টোয়েন্টি ক্যারিয়ারের মেইডেন সেঞ্চুরি করেন শুভমান। বিধ্বংসী এই শতকে ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারীরা।

গিল ছাড়া ২২ বলে চার বাউন্ডারি আর তিন ছক্কায় ৪৪ রান করেন রাহুল ত্রিপাঠি। ১৩ বলে এক চার আর ২ ছক্কায় ২৪ রান করেন সূর্যকুমার যাদব। ১৭ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় ৩০ রান করেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

২৩৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে হার্দিক পান্ডিয়া, আর্শ্বদীপ সিং, উমরান মালিক ও শিভম মাভির গতিতে রীতিমত মুখ থুবড়ে পড়ে কিউইরা। দাঁতে দাঁত চেপে লড়াই করে মাত্র ১২.১ ওভারে ৬৬ রানেই অলআউট হয় নিউজিল্যান্ড। দলের হয়ে ২৫ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন ড্যারেল মিচেল। 

ভারতের হয়ে ৪ ওভারে ১৬ রানে ৪ উইকেট নেন পান্ডিয়া। দুটি করে উইকেট নেন আর্শ্বদীপ সিং, উমরান মালিক ও শিভম মাভি।

প্রথম ম্যাচে হারলেও পরের দুই ম্যাচে টানা জিতে সিরিজ নিশ্চিত করে ভারত। 

বিভি/এজেড

মন্তব্য করুন: