• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ভারতকে হারিয়ে সবার আগে ফাইনালে নেপালের মেয়েরা

প্রকাশিত: ১৯:২৫, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ভারতকে হারিয়ে সবার আগে ফাইনালে নেপালের মেয়েরা

হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা নেপালই ফাইনালে আগে পা রাখলো। সাফ অনুর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে নেপাল। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে লিগপর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতকে ৩-১ গোলে হারায় নেপাল।

এর আগে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৩-১ গোলে পরাজিত হয় নেপাল। কিন্তু দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে খেলার সম্ভাবনা জাগিয়ে রেখেছিল নেপালি মেয়েরা। এরই ধারবাহিকতায় ভারতকে হারিয়ে ছয় পয়েন্ট নিয়ে সবার আগে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে হিমালয় পাদদেশের দলটি। 

তবে টুর্নামেন্ট থেকে এখনো বিদায় নেয়নি ভারত। বাংলাদেশের সমান চার পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলটিরও ফাইনালে খেলার সুযোগ রয়েছে। তবে সে জন্য আজ দ্বিতীয় ম্যাচে ভুটানের কাছে হেরে যেতে হবে স্বাগতিক বাংলাদেশকে। ভারতের কাছে ১২-০ গোলে হেরে যাওয়া দলটির সঙ্গে বাংলাদেশ ড্র করতে পারলেও আর কোন সুযোগ থাকছে না ভারতের। ফিরে যেতে হবে নিজ দেশে। 

ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়েছিল ভারত। কিন্তু বিরতি থেকে ফিরে অন্য এক নেপালের দেখা পায় ভারত। যাদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। গুনে গুনে হজম করেছে তিনটি গোল।

বিভি/এজেড

মন্তব্য করুন: