• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রংপুরকে হারিয়ে কোয়ালিফায়ারে কুমিল্লা

প্রকাশিত: ১৭:৩৯, ১০ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৭:৪৭, ১০ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
রংপুরকে হারিয়ে কোয়ালিফায়ারে কুমিল্লা

 

বিপিএলের ইতিহাসে টানা রেকর্ড নয় জয় তুলে নিয়ে কোয়ালিফায়ার রাউন্ডে পৌঁছেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ লড়াইয়ে রংপুরকে ১৭৮ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন কুমিল্লা। কিন্তু ৭০ রানের বড় ব্যবধানে হেরে যায় রংপুর। এখন তাদের খেলতে হবে এলিমিট। আজ মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামার আগে কুমিল্লা এবং রংপুর দুই দলই সমান ১৬ পয়েন্ট নিয়ে মাঠে নেমেছিল। যেখানে রংপুর পয়েন্ট ৫১২ নেট রান রেট নিয়ে দুইয়ে ছিল। অন্যদিকে কুমিল্লা পয়েন্ট ৪৬৬ নিয়ে ছিল তিনে।

দুইয়ে ওঠার লড়াইয়ে মিরপুরে এদিন টসে জিতে কুমিল্লাকে আগে ব্যাটিংয়ে পাঠায় রংপুর। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে ইমরুল কায়েসের দল। ১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭ ওভারে ১০৭ রান তুলে অলআউট হয়ে যায় নুরুল হাসান সোহানের রংপুর শিবির। টানা ছয় ম্যাচ জয় পাওয়ার পর থামলো রংপুরের জয়রথ।

টস হেরে ব্যাট করতে নামে কুমিল্লা। দুই ওপেনার রিজওয়ান ও লিটন ভালো শুরু করেন। পাঁচ ওভারে ৪৩ রান যোগ করে ওই জুটি ভাঙে। এরপর ফেরেন সুনীল নারিস (৮)। রান বড় করতে পারেননি ইমরুল কায়েসও (১৯)।  

তবে লিটন দাস ভালো খেলছিলেন। তিনি ফিফটি মিস করে ফিরে যান। ৩৩ বলে খেলেন ৪৭ রানের ইনিংস। তিনটি করে চার ও ছক্কা মারেন তিনি। এরপর জাকের আলী ও খুলদিল শাহ দলকে ভালো সংগ্রহ এনে দেন। 

পাঁচে আন্দ্রে রাসেলকে না নামিয়ে কুমিল্লা জাকেরকে নামায়। তিনি ইনিংসের এক বল থাকতে আউট হওয়ার আগে ২৩ বলে তিন ছক্কায় ৩৪ রান করেন। খুশদীল শাহ ২০ বলে করেন ৪০ রান। তিনটি ছক্কা ও দুটি চার মারেন তিনি। আন্দ্রে রাসেল এক বলের মুখোমুখি হলেও রান করতে পারেননি।
 

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2