• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বার্সেলোনায় যোগ দিলেন রোনালদিনহো পুত্র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২০, ৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
বার্সেলোনায় যোগ দিলেন রোনালদিনহো পুত্র

ব্রাজিলিয়ান সাম্বা ফুটবলের জাদুকর ছিলেন রোনালদিনহো। তবে দেশের বাইরে তার প্রিয় ক্লাব ছিলো স্পেনিশ বার্সেলোন। ক্যারিয়ারে  দীর্ষ সময় রোনালদিনহো কাটিয়েছে এ ক্লাবে খেলে। এবার বাবার পথ অনুসরণ করে তার ছেলে জোয়াও মেন্ডেজ।  সম্প্রতি তিনি নাম লিখিয়েছেন বার্সেলোনায়। কাতালান ক্লাবটির অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলবেন জোয়াও।  

ফুটবলে সর্বকালের সেরাদের তালিকা করলে সেখানে তার নাম আসতে বাধ্য, সারাবিশ্বে পরিচিত ব্রাজিলিয়ান সাম্বা ফুটবলের জাদুকর ছিলেন রোনালদিনহো। বার্সেলোনা এবং ব্রাজিলের হয়ে জিতেছেন সম্ভাব্য সবকিছু। ব্যক্তিগতভাবে ফিফার বর্ষসেরা এবং ব্যালন ডি'অর জিতেছেন। 

এবার রোনালদিনহোর পথ অনুসরণ করে তার ছেলে জোয়াও মেন্ডেজ নাম লিখিয়েছেন বার্সেলোনায়। কাতালান ক্লাবটির অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলবেন তিনি। 

১৮ বছর বয়সী মেন্ডেজের সঙ্গে বার্সার চুক্তি ২০২৪ সাল পর্যন্ত। ক্লাবের একাডেমি লা মাসিয়ায় অনুশীলন করবেন তিনি। বার্সেলোনায় যোগ দিতে পেরে উচ্ছ্বসিত মেন্ডেজ, 'আমি এই সুযোগের জন্য কৃতজ্ঞ। বার্সা চিরজীবি হোক।' 

এদিকে নিজের ছেলে তারই সাবেক ক্লাবে যোগ দেওয়ার পর অভিনন্দন জানিয়েছেন রোনালদিনহো, ‘ঈশ্বর তোমাকে সঠিক পথে দেখাতে থাকুন। বার্সেলোনা আমার জীবনের একটা অংশ। আমি যেখানেই যাই, বার্সাকে নিয়ে যাই।' 

২০২২ সালে ক্রুইজেইরোর সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকেই ক্লাবহীন ছিলেন জোয়াও মেন্ডেজ। অবশেষে তিনি নিজের পরবর্তী গন্তব্য খুঁজে পেলেন, সেটিও কিনা বার্সেলোনা।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2