• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

৩৩৮ রানে থামলো টাইগারদের ইনিংস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৪, ১৮ মার্চ ২০২৩

আপডেট: ১৮:০৬, ১৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
৩৩৮ রানে থামলো টাইগারদের ইনিংস

সাকিব হৃদয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে আইরিশদের সামনে ৩৩৮ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে টাইগাররা। বাংলাদেশের হয়ে হাফ সেঞ্চুরি করেছেন সাকিব ও তৌহিদ হৃদয়। যেভাবে খেলছিলেন, তাতে সেঞ্চুরি পেতে পারতেন অবলীলায়ই। কিন্তু নার্ভাস নাইনটিনের ঘরে দুজনই আউট হয়ে সাজঘরে ফিরেন। সাকিব ৯৩ রানে ও তৌহিদ হৃদয় আউট হয়েছেন ৯২ রানে। 

হিউমের বলে উইকেটের পেছনে যখন ক্যাচ দেন সাকিব ততক্ষণে ৯ চারে ৮৯ বলে ৯৩ রান করেছেন তিনি। সাকিবের সেঞ্চুরি না পাওয়ার ১৩৭০ দিন হয়ে গেল। সর্বশেষ ২০১৯ সালের ১৭ জুন সেঞ্চুরি করেছিলেন তিনি। তবে ৯৩ রানে আউট হয়ে সাকিব আরেকটি খারাপ রেকর্ডও নিজের করে নিয়েছেন। মুশফিকের রহিমের সঙ্গে যৌথভাবে ওয়ানডেতে চতুর্থ ও সব মিলিয়ে অষ্টমবারের মতো ‘নার্ভাস নাইন্টিজে’ আটকে গেছেন তিনি।  

ওয়ানডে দলে যুক্ত হওয়া অভিষেক ইনিংসে তৌহিদ হৃদয় আজ সিলেট স্টেডিয়ামে থাকা দর্শকদের হৃদয় ছুয়ে গেছে। তার ৯২ রানের ইনিংসটা ছিলো দুর্দান্ত। তিনি ৮৫ বলে ৮টি চার আর ২টি ছাক্কার মার মারেন।   

আজ মুশফিকের ব্যাটও হেসেছে। তিনি ২২ বলে ৪৪ রান করেছেন। তার  ইনিংসে ছিলে ৩টি ছক্কা ও ৩টি চার। 

এর আগে আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে চাপে পড়ে বাংলাদেশ। ইনিংসের শুরুতেই অধিনায়ক তামিম ইকবালকে হারায় স্বাগতিকরা। ৯ বলে ৩ রান করেন বাংলাদেশ অধিনায়ক। ১৫ রানে প্রথম উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত ও ওপেনার লিটন দাস।

তবে দারুণ খেলতে থাকা লিটনের বিদায়ে ভাঙল এই জুটি। ক্যাম্ফারের বলে স্টার্লিংয়ের ক্যাচ হয়ে ফেরার আগে ৩১ বলে ২৬ রান করেন লিটন। তার বিদায়ে ভাঙে ৪২ বলে ৩৪ রানের জুটি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও নাসুম আহমেদ।

আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ড্রু বলবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, গ্রাহাম হিউম, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার।

বিভি/এইচএস

মন্তব্য করুন: