• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

জন্মদিনে রেকর্ড গড়ে আউট হলেন তামিম

প্রকাশিত: ১৫:২৫, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
জন্মদিনে রেকর্ড গড়ে আউট হলেন তামিম

দেশসেরা ওপেনার তামিম ইকবাল আজ পা রেখেছেন ৩৪ বছরে। আজ (২০ মার্চ) তার শুভ জন্মদিন। ১৯৮৯ সালের এই দিনে বাংলাদেশের চট্টগ্রামে এ গ্রেট ব্যাটারের জন্ম নেন। নিজের জন্মদিনে মাঠে নেমেই গড়েছেন একটি রেকর্ড। মাইলফলক ছুঁয়ে আউটও হয়েছেন তামিম ইকবাল।

আয়ারল্যান্ডের বিপক্ষে ১৫ বছর পর সিরিজ জয়ের হাতছানি টাইগারদের সামনে। সিলেটে সিরিজের প্রথম ম্যাচে ১৮৩ রানের বিশাল ব্যবধানে জিতেছে টাইগাররা। সিরিজের দ্বিতীয় ম্যাচে দারুণ শুরু করেছে বাংলাদেশ। এই ম্যাচে আশা জাগিয়ে ফিরে গেছেন ওপেনার তামিম ইকবাল। ব্যক্তিগত ২৩-এ রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান দেশসেরা এই ওপেনার। কিন্তু ততক্ষণে ইতিহাস গড়া হয়েছে। 

প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রান স্পর্শ করেছেন তামিম ইকবাল। বাংলাদেশি হিসেবে প্রথম হলেও বিশ্বের ৪০ তম এবং ১৪ তম বাঁহাতি ক্রিকেটার হিসেবে এই মাইলফলক ছুঁয়েছেন তামিম।

আজ মাঠে নামার আগে দেশের হয়ে এখন পর্যন্ত টেস্টে ১৩২ ইনিংসে ৫০৮২ এবং ওয়ানডেতে ৮১৪৬ হাজার রান করেছেন ক্রিকেটার তামিম। টি-টোয়েন্টিতে তিনি ১৭৫৮ রান করেছেন। ১৪৯৮৬ রান নিয়ে ক্রিজে নেমে ১৪ রান হতেই প্রথম বাংলাদেশি হিসেবে ১৫ হাজারের ক্লাবে প্রবেশ করেছেন তামিম।

বিভি/এজেড

মন্তব্য করুন: