• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শান্তর সঙ্গে শতরানের জুটি গড়ে দিয়ে ফিরলেন লিটন

প্রকাশিত: ১৬:০৩, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
শান্তর সঙ্গে শতরানের জুটি গড়ে দিয়ে ফিরলেন লিটন

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে খেলছে বাংলাদেশ। দুপুর দুইটায় শুরু হওয়া ম্যাচে ভালো অবস্থানে রয়েছে স্বাগতিকরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনার তামিম ইকবাল খুব ভালো করতে না পারলেও বিপদ বাড়তে দেননি লিটন দাস ও নাজমুল হাসান শান্ত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৪৩ রান তুলেছে বাংলাদেশ। নাজমুল হাসান শান্ত ৫৪ বলে ৪৭ রানে এবং সাকিব এখনো কোনো বল না খেলে ক্রিজে আছেন। 

লিটন ফেরার আগে ১০১ রানের জুটি গড়ে দিয়ে যান। দলীয় ৪২ রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তামিম। ৩১ বলে ২৩ রানের ইনিংস খেলার পথে ১৫ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি।

আর লিটন দাস ক্যারিয়ারের অষ্টম ফিফটি তুলে নেন। সেই ইনিংসকে খুব বেশি করতে না পারলেও থামেন ৭০ রানে। ৭১ বলের এই ইনিংসে ৩টি করে চার ও ছক্কা মারেন লিটন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হাসান শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, নাসুম আহমেদ ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিফেন দোহেনি, ম্যাথু হাম্ফুর‌্যাস, হ্যারি টেক্টর, অ্যান্ডি বিলবার্নে, লরক্যান টাকার, জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্ফার, অ্যান্ডি ম্যাকব্রিন, মার্ক এইডের ও গ্রাহাম হিউম

বিভি/এজেড

মন্তব্য করুন: