• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ওয়ানডেতে দেশের দ্রুত সেঞ্চুরির মালিক এখন মুশফিক

প্রকাশিত: ১৮:৪৬, ২০ মার্চ ২০২৩

আপডেট: ১৮:৪৮, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ওয়ানডেতে দেশের দ্রুত সেঞ্চুরির মালিক এখন মুশফিক

সেঞ্চুরি উৎযাপন করছেন মুশফিকুর রহীম

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের শেষওভারে সেঞ্চুরি থেকে ৯ রান দূরে ছিলেন মুশফিকুর রহীম। সেঞ্চুরি হয় কিনা তা নিয়ে টিভি সেটের সামনে ও মাঠে দর্শকদের মধ্যে ছিল ব্যাপক আগ্রহ। তবে এদিন কাউকেই হতাশ করেননি মুশফিক। ৬০ বলে সেঞ্চুরি করে দেশের দ্রুত সেঞ্চুরির মালিক এখন তিনি।  

কিন্তু কদিন আগে দলে কেন তাকে রাখা হয় সেটা নিয়েই প্রশ্ন তুলেছেন সাবেক বর্তমান অনেক সিনিয়র ক্রিকেটার। ব্যাট হাতে রান পাচ্ছিলেন না বলে সমালোচনা ছিল। প্রশ্ন উঠেছিল দলে জায়গা নিয়েও। তবে শেষপর্যন্ত ব্যাট হাতেই সবকিছুর জবাব দিলেন তিনি। তাইতে দেখে গেছে সেঞ্চুরির পর আকাশের দিকে চিৎকার করে ব্যাট ও হেলমেট উঁচিয়ে ধরেছেন তিনি। আগের ম্যাচে নতুন ব্যাটিং পজিশনে মেলে ধরেছিলেন নিজেকে। এবার ইনিংসের শেষদিকে এসে ছিলেন সেঞ্চুরি করেছেন।

আজ ইনিংসের শেষ ওভার ৯ রান দরকার ছিলো। তৃতীয় বল থেকে স্ট্রাইক পাওয়া মুশফিক দুইটি ডাবলের সঙ্গে মেরেছেন একটি চার। শেষ বলে সমীকরণ ছিল এক রান নেওয়ার। সেটি নিয়ে ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরিয়ানই হয়ে গেছেন মুশফিক, ছাড়িয়ে গেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব আল হাসানের ৬৩ বলের শতককে। তার ব্যাটে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ দলীয় সর্বোচ্চ ৩৪৯ রান সংগ্রহ করে।  দ্রুত সেঞ্চুরি করতে মুশফিক ১৪টি চার আর ২টি ছক্কার সাহায্যে মুশফিক সাকিবের চেয়ে তিন বল কম খেলে করেন সেঞ্চুরি।

এদিন দেশের তৃতীয় ব্যাটার হিসাবে ৭০০০ রানে অনন্য মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহীম।

বিভি/এইচএস

মন্তব্য করুন: