• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ঘরের মাঠে লজ্জায় ডুবে সিরিজ হারলো কোহলিরা

প্রকাশিত: ২৩:৩৮, ২২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ঘরের মাঠে লজ্জায় ডুবে সিরিজ হারলো কোহলিরা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হেরেছে ভারত। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে নাকানি চুবানি খাওয়ালেও পরের দুই ম্যাচে টানা নাস্তানাবুদ হয়ে মাঠ ছেড়েছে টিম ইন্ডিয়া। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে বিরাট কোহলিরা।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বিধ্বস্ত হওয়ার পর আজ বুধবার (২২ মার্চ) তৃতীয় ও শেষ ওয়ানডেতে ২১ রানে হেরেছে স্বাগতিক ভারত। সফরকারীদের স্পিনবিষে নীল করতে গিয়ে নিজেরাই নীল হয়েছে জাম্পা আর অ্যাগারের ঘূর্ণিতে।

চীপকের চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধার্তি ৫০ ওভার ব্যাটিং করতে পারেনি। ১ ওভার বাকি থাকতে ২৬৯ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। হার্দিক পান্ডিয়া, কুলদ্বীপ যাদব ৩টি করে এবং মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেল ২টি উইকেট নেন।

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল মার্শ সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া অ্যালেক্স ক্যারি ৩৮, ট্রেভিস হেড ৩৩, মার্নাশ লাবুশ্চানে ২৮, শেন অ্যাবোট ২৬, মার্কাস স্টোইনিস ২৫ রান করেন। 

২৭০ রানের জবাবে খেলতে নেমে ৬৫ রানের জুটি গড়ে জয়ের দিকে এগিয়ে দিয়েছিলেন রোহিম শর্মা ও শুভমান গিল। কিন্তু এই জুটি ভাঙার পর আর তেমন এগোতে পারেনি। যদিও বিরাট কোহলি ৫২ রান করে একটু চেষ্টা করেছিলেন। কিন্তু অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে পেরে ওঠেনি স্বাগতিকরা।

কোহলির ফিফটি ছাড়া হার্দিক পান্ডিয়া ৪০, শুভমান গিল ৩৭, রোহিত শর্মা ৩০ রান করেন। এছাড়া লোকেশ রাহুল ৩২ রান করেন।

সফরকারীদের হয়ে অ্যাডাম জাম্পা ৪৫ রানে ৪টি এবং অ্যাস্টন অ্যাগার ৪১ রানে ২টি উইকেট নেন।

২-১ ব্যবধানে সিরিজ জয়ের পর ম্যাচের সেরা ক্রিকেটার হন জাম্পা এবং সিরিজ সেরা হন মিচেল মার্শ।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2