• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মেসি ও রোনালদোর গোলের কোনটা সেরা তা নিয়ে তুমুল বিতর্ক

প্রকাশিত: ১৫:০৯, ২৫ মার্চ ২০২৩

আপডেট: ১৫:১২, ২৫ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
মেসি ও রোনালদোর গোলের কোনটা সেরা তা নিয়ে তুমুল বিতর্ক

বয়স শুধু নিছক নম্বর। লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর চমক চলছেই। বিশ্বকাপের পর নিজেদের দেশের জার্সি গায়ে মাঠে নেমে সেটা বুঝিয়ে দিলেন ফুটবল বিশ্বের দুই মহাতারকা। আর দুই চিরপ্রতিদ্বন্দ্বীর এই দ্বৈরথ নিয়ে ফুটবলপ্রেমীদের উন্মাদনা তুঙ্গে। 'এল এম টেন' এবং 'সি আর সেভেন' , দুজনেই নিজের নিজের দেশের হয়ে রেকর্ড গড়েছেন। ফ্রি কি থেকে করেছেন বিশ্বমানের গোল। কার গোল সেরা, সেটা নিয়ে সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে উঠেছে। 

পানামার বিরুদ্ধে প্রীতি ম্যাচে ২-০ গোলে জেতে আর্জেন্টিনা। ম্যাচের ৮৯ মিনিটে গোল করেন মেসি। ফলে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলে ৮০০ গোল করেছেন আর্জেন্টাইন মহাতারকা। ১০১৭ ম্যাচে ৮০০ গোলের কীর্তি গড়েছেন মেসি। বিশ্বকাপ জয়ের তিন মাসেরও বেশি সময় পর খেলতে নেমে পুরো আর্জেন্টিনা দল এদিন আবেগতাড়িত হয়ে পড়েছিল। ম্যাচের ৭৮ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন থিয়াগো আলমাডা। শেষ মুহূর্তে গোল লিও মেসির। রোনালদোর পর ৮০০ গোলের মাইলফলকে এবার মেসি। 

এদিকে মেসির নজিরের দিনে খবরের শিরোনামে উঠে এলেন রোনালদোও। বিশ্বকাপের প্রথম একাদশে তাকে না রাখার কারণে তুমুল সমালোচনার মুখে পড়েন তৎকালীন পর্তুগিজ কোচ ফের্নান্দো স্যান্টোস। তবে ইউরোর যোগ্যতা অর্জন পর্বের শুরুতেই রোনালদোকে দলে নেন পর্তুগালের নতুন কোচ রবার্তো মার্টিনেজ। বিশ্বকাপের পর প্রথম ম্যাচেই জোড়া গোলের পাশাপাশি জোড়া নজিরও গড়েন সি আর সেভেন।

বৃহস্পতিবার রাতে ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচ খেলতে নামে পর্তুগাল। ৪-০ গোলে জয় পান রোনালদোরা। ৫১ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল আসে রোনালদোর। তারপর ৬৩ মিনিটে ফের ফ্রি-কিক থেকে গোল। ১০০টি আন্তর্জাতিক ম্যাচে গোল করার নয়া নজির গড়লেন সি আর সেভেন। এছাড়াও সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার নজিরও এখন তার দখলেই। 

এদিকে দুজনের দুই ফ্রি-কিক থেকে কার গোলটি সেরা তা নিয়ে বিতর্কে মজেছেন ফুটবল ভক্তরা। টুইটের পর টুইট চলছে। কেউ যেন কারো থেকে কম যায় না। ভিডিও দুটির ভিউ এবং কমেন্ট সেকশন দেখলে সহজেই চোখে পড়বে এই যুদ্ধের কথা।

বিভি/এজেড

মন্তব্য করুন: