• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গুজরাটের স্বপ্ন ভঙ্গ করে ফাইনালে ধোনির চেন্নাই

প্রকাশিত: ০০:৩৬, ২৪ মে ২০২৩

ফন্ট সাইজ
গুজরাটের স্বপ্ন ভঙ্গ করে ফাইনালে ধোনির চেন্নাই

গুজরাট টাইটান্সকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালের টিকিট নিশ্চিত করলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। 

মঙ্গলবার (২৩ মে) হার্দিক পান্ডিয়া বাহিনীকে ১৫ রানে হারিয়েছে তারা।

চেন্নাইয়ের দেয়া ১৭৩ রান তাড়ায় খেলতে নেমে ১৫৭ রান করতে সমর্থ হয় গুজরাট। শেষদিকে রশিদ খান আউট হলে আশার প্রদীপ নিভে যায় আশিষ নেহরার দলের। ১৬ বলে ৩০ রান করেন আফগান বোলিং অলরাউন্ডার। সর্বোচ্চ ৪২ রান আসে শুভমান গিলের ব্যাট থেকে। বাকিদের মধ্যে দাসুন শানাকা ১৭, বিজয় শঙ্কর ১৪ ও ঋদ্ধিমান সাহা ১২ রান করেন। চেন্নাইয়ের হয়ে ২টি করে উইকেট নেন দীপক চাহার, মহেশ থিকশানা, রবীন্দ্র জাদেজা ও মাথিশা পাথিরানা।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে চেন্নাই। এদিন শুরুটা ভালো করেন চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কওয়াড় ও ডেভন কনওয়ে। তবে রানের গতি থাকে কিছুটা কম। টপ ও মিডল অর্ডারে সেই গতি কিছুটা বাড়ানোর চেষ্টা করে চেন্নাই। তাতে লড়াকু পুঁজি দাঁড়ায় স্কোরবোর্ডে। গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হন দলপতি ধোনি।

চেন্নাইয়ের ওপেনিং জুটি থেকে আসে ৮৭ রান। ১০ ওভার ৩ বলে মোহিত শর্মার বলে মিলারের হাতে ক্যাচ তুলে দেন ঋতুরাজ। তাতে ওপেনিং জুটি ভাঙে ধোনি বাহিনীর। ঋতুরাজ ৪৪ বলে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬০ রান করেন। ওয়ান ডাউনে নেমে ১ রান করেই সন্তুষ্ট থাকতে হয়েছে শিবম দুবেকে। তাকে সরাসরি বোল্ড করেছেন নূর আহমেদ।

দলীয় ৯০ রানে ২ উইকেট হারানোর পরে ২০ বলে ৩১ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে ও অজিঙ্কা রাহানে। ১০ বলে ১৭ রান করে বিদায় নেন অজিঙ্কা। স্কোরবোর্ডে ৪ রান যুক্ত হতেই সাজঘরে ফেরেন কনওয়ে। তাতে রানের গতি কমে আসে। এরপরে ১৬ বলে ২২ রান করেন রবীন্দ্র জাদেজা এবং ৪ বলে ৯ রান করেন মঈন আলী। গুজরাটের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও মোহিত শর্মা।

বিভি/টিটি

মন্তব্য করুন: