• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নানা আয়োজনে হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ২০:৫০, ১৯ জুলাই ২০২৩

ফন্ট সাইজ
নানা আয়োজনে হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত

নানা আয়োজনে পালন হলো গাজীপুরের নুহাশপল্লীতে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের একাদশতম মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিবারের মতো এবারো হুমায়ুনের পরিবার, তাঁর ভক্ত, কবি, লেখক আর নাট্যজনরা ফুল নিয়ে শ্রদ্ধা জানাতে ভিড় করেন নুহাশপল্লীর লিচু তলায়। 

বুধবার (১৯ জুলাই) সকালে লেখকের দুই পুত্র নিনিত ও নিষাদ হুমায়ূনকে নিয়ে স্ত্রী মেহের আফরোজ শাওন স্বামীর কবর জিয়ারত করেন। রুহের মাগফেরাত কামনায় আয়োজন করা হয় কোরআনখানি ও মিলাদ মাহফিল। 

কবর জিয়ারত শেষে মেহের আফরোজ শাওন গণমাধ্যমকে হুমায়ূনের স্বপ্ন এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় পুনর্ব্যক্ত করেন। এ সময় তিনি ওটিটি প্ল্যাটফর্মে হুমায়ূন পরিবারের অনুমতি ছাড়া বিভিন্ন নাটক ও সিনেমা না দেখানোর আহ্বান জানান। 

১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। দীর্ঘদিন ক্যান্সারে ভুগে নিউইয়র্কের একটি হাসপাতালে ২০১২ সালের ১৯ জুলাই মারা যান তিনি। 

নন্দিত নরকে, শঙ্খনীল কারাগার, বহুব্রীহি, এইসব দিনরাত্রি, দারুচিনি দ্বীপ, আগুনের পরশমণি, শ্রাবণ মেঘের দিন, জোছনা ও জননীর গল্পসহ অজস্র উপন্যাস হুমায়ুনের অসাধারণ সৃষ্টি। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2