• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিশিষ্ট চলচ্চিত্রকার শফি বিক্রমপুরীর ‘আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ২২:৫৮, ১৩ মে ২০২৩

আপডেট: ২৩:১৩, ১৩ মে ২০২৩

ফন্ট সাইজ
বিশিষ্ট চলচ্চিত্রকার শফি বিক্রমপুরীর ‘আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর’ বইয়ের মোড়ক উন্মোচন

ছবি: `আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর` বইয়ের মোড়ক উন্মোচন

বিশিষ্ট চলচ্চিত্রকার, রাজনীতিবিদ ও সমাজসেবী শফি বিক্রমপুরী রচিত ‘আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর’ গ্রন্থের প্রকাশনা উৎসব শনিবার (১৩ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি আল মুজাহিদী। স্বাগত বক্তব্য রাখেন বইটির প্রকাশক সূচীপত্রের প্রধান নির্বাহী সাঈদ বারী। আলোচনায় অংশ নেন নজরুল ইনস্টিটিউটের সাবেক নির্বাহী পরিচালক কবি আবদুল হাই শিকদার, বাংলাভিশনের প্রধান সম্পাদক ও পিআইবি’র সাবেক মহাপরিচালক ড. আবদুল হাই সিদ্দিক, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, কবি সালেম সুলেরী, লেখক-প্রকাশক ফোরকান আহমদ, সমাজসেবক খান নজরুল ইসলাম হান্নান এবং অভিনয় শিল্পী আজাদ খান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সাংবাদিক মহিউদ্দিন খান মোহন।

বিশিষ্ট চলচ্চিত্রকার শফি বিক্রমপুরী

প্রধান অতিথির বক্তব্যে ড. সাখাওয়াত হোসেন বলেন, আমরা যা দেখছি, যা শুনছি তা পরবর্তী প্রজন্মের জন্য নিদর্শন হিসেবে তুলে ধরা আমাদের দায়িত্ব। শফি বিক্রমপুরী সে দায়িত্ব অত্যন্ত সূচারুরূপেই পালন করেছেন। তাঁর আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর বইটি মহানগরী ঢাকার অতীত ও বর্তমানের স্মারক হয়ে থাকবে।

কবি আবদুল হাই শিকদার বলেন, বরেণ্য চিত্রনির্মাতা শফি বিক্রমপুরী এই গ্রন্থ রচনার মধ্য দিয়ে নিজেকে অমর করে রাখলেন।

ড. আবদুল হাই সিদ্দিক বলেন, আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর বইটি ঢাকা মহানগরীর ইতিহাসের একটি অনন্য দলিল। যারা এই মহানগরীকে নিয়ে গবেষণা করতে আগ্রহী তাদের জন্য বইটি রেফারেন্স বুক হিসেবে কাজে লাগবে।

 

বিভি/এমআর

মন্তব্য করুন: