• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

‘সুইসাইড নোটে’ আট নির্যাতনকারীর নাম লিখে টিকটকারের আত্মহত্যা

প্রকাশিত: ১৬:০৫, ৯ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:০৪, ৯ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
‘সুইসাইড নোটে’ আট নির্যাতনকারীর নাম লিখে টিকটকারের আত্মহত্যা

ফেনীর সোনাগাজীতে টিকটক ভিডিও নিয়ে স্থানীয় কয়েকজনের হাতে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের শিকার ইমরান হোসেন (১৮) নামের এক তরুণ আত্মহত্যা করেছেন। আত্মহত্যার আগে ‘সুইসাইড নোটে’ নির্যাতনকারীদের নাম লিখে যান ইমরান।

রবিবার (৭ নভেম্বর) রাতে উপজেলার পশ্চিম চর দরবেশ এলাকায় নিজ বাড়ির ঘরের আড়ার সংগে ফাঁস লাগানো অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করা হয়। সোমবার ময়নাতদন্ত শেষে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। মৃত ইমরান হোসেন (১৮) পশ্চিম চর দরবেশ এলাকার মো. মাঈন উদ্দিনের ছেলে। ইমরান পেশায় নির্মাণ শ্রমিক ছিলেন। 

ইমরানের পরিবার বলছে, মৃত্যুর পর ইমরান-এর বিছানার নিচ থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে, সেখানে মৃত্যুর কারণ ও নির্যাতনকারী আটজনের নাম লিখে গেছেন ইমরান।

আরও পড়ুন:
নভেম্বরেই শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ দেখতে যাচ্ছে বিশ্ববাসী

দেখে নিন শাহরুখের ম্যানেজার পূজা কে, কী করতে হয় তাঁকে

চিরকুটের বরাতে ইমরান-এর পরিবার জানায়, কয়েক দিন আগে উপজেলার পশ্চিম চর দরবেশ ও আদর্শগ্রাম এলাকায় মুছাপুর সড়কে গিয়ে ইমরান একটি টিকটক ভিডিও বানান। ভিডিও করার সময় ভুলবশতঃ স্থানীয় এক মেয়ের ছবি উঠে যায়। সেই ছবি তোলাকে কেন্দ্র করে স্থানীয় আটজন যুবক ইমরানকে জিজ্ঞাসাবাদ করেন। ইমরান ভুল স্বীকার করে তাদের কাছে ক্ষমা চান। এরপরও ওই যুবকেরা তাকে শারীরিকভাবে নির্যাতন করে।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে চর দরবেশ ইউনিয়ন পরিষদের সদস্য পলান উদ্দিন বলেন, কয়েকদিন আগে টিকটক করার সময় স্থানীয় এক মেয়ের ছবি ভিডিওতে থাকা নিয়ে ওই মেয়ের ভাইসহ সাত-আটজন ইমরানকে মারধর করেছেন। ইমরান তাদের কাছে বিষয়টির জন্য ক্ষমা চেয়েছিলেন। এরপরও গতকাল সন্ধ্যায় স্থানীয় মসজিদে নামাজ আদায় করতে গেলে আবারও ইমরানকে হুমকি-ধমকি দেওয়া হয়। তাদের নির্যাতন ও অপমান সইতে না পেরে ইমরান আত্মহত্যা করেছেন।

ইমরানের বাবা মাঈন উদ্দিন বলেন, আমার ছেলে শ্রমিক। রাজমিস্ত্রির কাজ করে খায়। অপমান সইতে না পেরেই সে আত্মহত্যা করেছে। ইমরান কাগজে যেসব ছেলেদের নাম লিখে গেছে, তাদের আমরা চিনি। নাম মনে নেই। কাগজে সব লেখা আছে। কাগজটি সোমবার সকালে পুলিশকে দিয়েছি।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, ১৮ বছরের ওই ছেলের মৃত্যু নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হওয়ায় মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। মৃত্যুর পর তার বিছানার নিচ থেকে উদ্ধার হওয়া ‘সুইসাইড নোটে’ উল্লেখ করা ঘটনাটি পুলিশ গুরুত্বের সংগে খতিয়ে দেখছে। যাদের নাম উল্লেখ আছে, তাদের বিষয়েও পুলিশ খোঁজখবর নিচ্ছে বলে জানান তিনি।

বিভি/এসডি

মন্তব্য করুন: