• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জালিয়াতির মামলায় পুলিশের স্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সাতক্ষীরা প্রতিনিধি 

প্রকাশিত: ২০:১৮, ৮ মার্চ ২০২২

আপডেট: ২০:৪৯, ৮ মার্চ ২০২২

ফন্ট সাইজ
জালিয়াতির মামলায় পুলিশের স্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত

জমি জবর-দখলের অভিযোগে সাতক্ষীরা সদর থানা পুলিশের সাবেক এসআই এস এম হুমায়ূন কবীরের স্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে দুদকের দেয়া চার্জশীট গ্রহণ করেছে সিনিয়র স্পেশাল জজ আদালত। সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান একই সঙ্গে ওই মামলার (স্পেশাল মামলা নং- ০১/২২) আসামিদের গ্রেফতারের আদেশ দেন।

মামলার গ্রেফতারি পরোয়ানা আসামিরা হলেন- আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের মাদার সরদারের স্ত্রী জবেদা খাতুন, সদর উপজেলার মাছখোলা গ্রামের শেখ আব্দুর রশিদ, মুন্সিপাড়ার ছালাম গাজী, আলীপুর চাপারডাঙ্গী গ্রামের বর্তমান ইউপি সদস্য জাহিদুর রহমান, পুরাতন সাতক্ষীরার আলাউদ্দীনের স্ত্রী শাহনাজ বেগম, সদর থানার সাবেক এসআই এম হূমায়ূন কবীরের স্ত্রী নাজমা খাতুন, পুরাতন সাতক্ষীরার রিয়াছাত আলী, তাঁর স্ত্রী করিমন বেগম  ও সদর সাব-রেজিস্ট্রী অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম।

জানা যায়, আশাশুনির শ্রীউলা গ্রামের মৃত আহম্মদ আলীর পুত্র শাহীন ইকবাল ২০১৮ সালের ১৮ এপ্রিল সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতে সাতক্ষীরা সদরের সাব-রেজিস্টার মোঃ লুৎফর রহমান মোল্যা, সদর থানার সাবেক এসআই এসএম হূমায়ূন কবীরের স্ত্রী নাজমা খাতুন ও শহরের মুন্সিপাড়ার ছালাম গাজীসহ ১৫ জনের বিরুদ্ধে সিনিয়র স্পেশাল জজ আদালতে প্রতারণা ও জাল-জালিয়াতিসহ ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইন (২ নং আইন) এর ৫(২) ধারায় পিটিশন ৩/১৮ নম্বর একটি মামলা করেন। আদালত মামলাটি তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, খুলনাকে নির্দেশ দেন। দীর্ঘ প্রায় ৪ বছর তদন্ত শেষে গত ৩১ ডিসেম্বর উপ সহকারী পরিচালক নীলকমল পাল সাতক্ষীরা সদরের সাব-রেজিস্টার মোঃ লুৎফর রহমান মোল্যাকে আসামি থেকে আব্যাহতি দিয়ে তাকে সাক্ষী শ্রেণিভুক্ত করে ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। 

বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান গত ২৪ ফেব্রুয়ারি ধার্যদিনে চার্জশীট গ্রহন করে সকল আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। উক্ত আসামিরা পরস্পর যোগসাজসে সাতক্ষীরা মৌজার ৫৬৭ ও ১৬২৭ এস, এ খতিয়ানের ২৪৭১, ২৪৭২ ও ২৪৭৩ দাগের এক একর ১২ শতক জমির খাজনাজারী মোকদ্দমার রায়, মিউটেশন, খন্ড খতিয়ান, চেক দাখিলা ও বর্তমান রেকর্ড জাল-জালিয়াতি করে সদর সাব-রেজিষ্টারের মাধ্যমে জাল দলিল সৃষ্টি করে জোর-পূর্বক সম্পত্তির দখল নেয়। আদালত আগামী ১০ মার্চ এ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।

বিভি/এজেড/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2