• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বগুড়ায় রেলমন্ত্রী

বহুল প্রতিক্ষিত বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ প্রকল্পের কাজ দ্রুতই শুরু হচ্ছে

প্রকাশিত: ১৫:২৩, ২৩ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:৩৫, ২৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
বহুল প্রতিক্ষিত বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ প্রকল্পের কাজ দ্রুতই শুরু হচ্ছে

বগুড়াসহ এ অঞ্চলের মানুষদের বহুল প্রতীক্ষিত বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ প্রকল্পের কাজ দ্রুতই শুরু হচ্ছে। ইতোমধ্যে প্রকল্পের সম্ভাব্যতা যাচাইয়ের সর্বশেষ পর্যায়ের কাজ চলছে। রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন আজ শনিবার এই প্রকল্পের বগুড়া ও সিরাজগঞ্জ অংশের এ্যালাইমেন্ট ও প্রস্তাবিত নতুন রেলজংশন পরিদর্শনকালে জানান, এর বাস্তায়ন কাজ চলতি বছরের শেষ নাগাদ শুরু হতে পারে। 

প্রকল্পের বগুড়া অংশ পরিদর্শনকালে তিনি বলেন, এটি শুধু বগুড়াবাসীর চাহিদা নয়, গোটা উত্তরাঞ্চলের লোকজনের দাবি। প্রধানমন্ত্রী এ অঞ্চলের দাবি এবং চাহিদা বিবেচনা করে এই প্রকল্পের ঘোষণা দিয়েছিলেন। এটি এখন বাস্তবায়নের পথে।

আরও পড়ুন:

ভারত সরকারের লাইন অব ক্রেডিটে বগুড়া-সিরাজগঞ্জ ডুয়েলগেজ রেলপথ নির্মাণ প্রকল্প পরিদর্শনে রেলমন্ত্রী শনিবার সকালে ঢাকা থেকে বগুড়া আসেন। তিনি এর এ্যালাইমেন্ট পরিদর্শন করেন। রেললাইনের কারণে বগুড়ার যানজট পরিস্থিতি জানতে শহরের কয়েকটি রেলগেট ও সড়ক পরিদর্শনসহ বগুড়া অংশে সম্ভাব্য আন্ডারপাস ও ওভারপাসের জন্য কয়েকটি পয়েন্টও দেখেন। 

এসময় রেলপথ প্রকল্পের প্রস্তাবিত নতুন রেলজংশন পরিদর্শন করেন রেলমন্ত্রী

পরে তিনি বগুড়া রেলস্টেশনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, নকশাসহ প্রয়োজনীয় সবকিছু চুড়ান্ত করার কাজ চলছে। সব কিছু মিলিয়ে এর ব্যায় হবে প্রায় ৬ হাজার কোটি টাকা।  এই প্রকল্প বাস্তবায়ন হলে বগুড়া থেকে রেলপথে ঢাকা যাওয়া পথে প্রায় ১২০ কিলোমিটার দুরত্ব কমবে। এতে যাতায়াত সময় অনেক কমবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

রেলমন্ত্রীর সঙ্গে এসময় প্রকল্প পরিচালক মো. সুবক্তাগীন, প্রকল্পের ভারতীয় ডেপুটি টিম লিডার কে শ্রীনিবাস রাও, বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

মন্ত্রী পরে বগুড়া-সিরাজগঞ্জ রেলওয়ে প্রকল্পের টেক অব পয়েন্টে বগুড়ার রানীরহাটে প্রস্তাবিত রেল জংশন পরিশর্দন করে।

বিভি/এআরবি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2