• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

জঙ্গি পালানোর ঘটনায় কারও গাফিলতি থাকলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৪:০৩, ২৯ নভেম্বর ২০২২

আপডেট: ১৪:০৪, ২৯ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
জঙ্গি পালানোর ঘটনায় কারও গাফিলতি থাকলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

আদালত থকেে জঙ্গি পালানোর ঘটনায় কারও গাফলিতি বা সংশ্লিষ্ঠতা থাকলে তদন্ত কমটির প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
 
মন্ত্রী মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে গাজীপুরের কাশমিপুর কারাগারে ৬০তম কারারক্ষী বুনিয়াদি প্রশক্ষিণের সমাপনী কুচকাওয়াজ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। 

এ সময় মন্ত্রী বলেন, জঙ্গিরা দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে দুর্বলতার ফাঁক ফোকড়ে সুযোগ নিয়ে পালিয়েছে। এ ঘটনায় দুটি তদন্ত কমটিি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে এলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে । এ ঘটনায় কারও গাফিলতি বা সংশ্লিষ্টতা থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে মন্ত্রী ৩০১ জন কারারক্ষীর অংশগ্রহণে সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী হোসেন, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও কারা অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় ঊর্ধ্বতন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রশিক্ষণে অংশগ্রহণকারী তিনজন কারারক্ষীকে পুরস্কার প্রদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিভি/এনএ

মন্তব্য করুন: