• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ঢাবি’র ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম-দ্বিতীয় নারী

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৬, ১৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
ঢাবি’র ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম-দ্বিতীয় নারী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী দু’জন নারী। এরা হলেন ময়মনসিংহ বালিকা ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবিরি আজাদ রুমি ও মাদারিপুরের সরকারি নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী মরিয়ম মালিহা।

রবিবার (১৪ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের আব্দুল মতিন ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এতে তৃতীয় হয়েছেন জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু।

পরীক্ষার ফলে দেখা যায়, ‘চ’ ইউনিটে অকৃতকার্যে হার ৯৭ দশমিক ৪৪ শতাংশ এবং কৃতকার্যের হার ২ দশমিক ৫৬ শতাংশ। এই বছর পরীক্ষায় ১৩৫টি আসনের বিপরীতে ১০ হাজার ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এদের মধ্যে ২৫৮ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। এই ইউনিটে ১৫ হাজার ৪৯৫টি আবেদন জমা পড়েছিলো।

পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU CHA ROLL NO টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

 

বিভি/এআর/রিসি

মন্তব্য করুন: