• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মানবেতর জীবন যাপন করা অন্তরার মেডিকেল ভর্তি পরীক্ষায় জয় (ভিডিও)

প্রকাশিত: ২৩:০৬, ৫ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:১৩, ২৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ

২০২১-২২ শিক্ষাবর্ষে দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার ফলে মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছে রাজশাহী বাঘার এক শিক্ষার্থী।

জানা গেছে, অন্তরা সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজে মেধা তালিকায় উর্ত্তীণ হয়েছে। সে চন্ডিপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি তে গোল্ডেন এ+ এবং এইচএসসিতে বাঘা শাহদৌলা সরকারী কলেজ থেকে গোল্ডেন এ+ পেয়ে উর্ত্তীণ হয়।

আরও পড়ুন:

এলাকাবাসী জানায়, অন্তরার বয়স যখন ২ বছর তখন তার বাবা মারা যায়। বাবার মৃত্যুর পরে তার মা দু’সন্তানকে নিয়ে মানবেতর জীবন যাপন করেছেন। তার সাফল্য কামনা করে চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ ফজলুর রহমান জানান সে, এই স্কুল থেকে অনেক কষ্ট করে লিখা পড়া করেছে। তার ভাই ও মা দুজনেই দিন মুজুরি দিয়ে তার পড়ালেখার খরচ পরিচালনা করেছে। তার এই সাফল্যে আমরা এলাকাবাসী খুব খুব আনন্দিত।

আরও পড়ুন:

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীতে পুরাতন স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে ২০২১-২০২২ শিক্ষাবর্ষ এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ ফল প্রকাশ করেন।

মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ২৩০ জন ভর্তিচ্ছু নির্বাচিত হয়েছেন। মােট ৭৯ হাজার ৩৩৭ জন উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ। সরকারি মেডিকেলে ভর্তির যোগ্যতায় মেয়েরা ছেলেদের তুলনায় বেশি এগিয়ে রয়েছে।

আরও পড়ুন:

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2