• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পেরে ফেসবুকে শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪০, ১৮ মে ২০২২

আপডেট: ১৫:৫১, ১৮ মে ২০২২

ফন্ট সাইজ
বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পেরে ফেসবুকে শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি

ফেসবুক পোস্ট দেওয়া শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী কোটায় ভর্তি হতে না পেরে ফেসবুকে আত্মহত্যার পোস্ট দিয়েছেন সোহেল রানা নামের এক শিক্ষার্থী।

বুধবার (১৮ মে) সকাল ১১ টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারলে তিনি আত্মহত্যা করবেন বলে পোস্ট দেন ফেসবুকে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন কর্তৃক হযরানির শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন। তার ফেসবুক পোস্টটি হুবহু দেওয়া হলো- ‘‘এটি হয়তো আমার জীবনের শেষ পোস্ট ? #আত্মহত্যা বন্ধু তালিকায় থাকা প্রায় অনেকেই অবগত আছেন দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির নামে আমাকে হয়রানি করে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সব প্রকার যোগ্যতা থাকা সত্ত্বেও অযোগ্য ডাক্তারের ভুল সিদ্ধান্তের কারণে আমাকে বঞ্চিত করা হচ্ছে বিষয়টি শুরু থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করলেও তারা আমার বিষয়টি নিয়ে কোন প্রকার সমাধানে আসেনি।

 আমি খুব ক্লান্ত হয়ে গেছি বিশ্ববিদ্যালয় প্রশাসন খুবই শক্তিশালী ভেবেছিলাম আমার সঠিক সবকিছু জেনে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমার ভর্তির বিষয়ে সদয় হবেন কিন্তু আমি আমার সঠিক দাবি করেও সঠিক কোনো সমাধান পাইনি। আমি বুঝতে পেরেছি দৃষ্টি প্রতিবন্ধী হয়ে জন্ম নিয়ে আমি আজন্ম পাপ করেছি তাইতো আমি আমার সঠিক শিক্ষার অধিকার চেয়েও পাইনি সে জীবনের শুরু থেকে যে সংগ্রাম করে এতদূর এসেছি এখানে এসেও যদি এতটা হয়রানির শিকার হতে হয় তাহলে পড়াশোনা করে আর লাভ কি? আমিতো বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে করুণা চাইনি আমি যোগ্য হয়েও বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে মুহূর্তে অযোগ্য করে দিল আমি শেষবারের মতো একটু পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে দেখা করতে যাচ্ছি আমি জানি আমার বিষয়টি তারা সমাধান করবে না তারাতো নির্দয় নিষ্ঠুর তাদের সীমারের মত মন।

আমি চেয়েছিলাম নিজের সুশিক্ষিত হয়ে শিক্ষার আলো ছড়িয়ে দিতে কোটি মানুষের কাছে কিন্তু না আমি তা পারিনি এ যে আমার নিয়তির লিখন এ সমাজ প্রতিবন্ধী মানুষদের কখনো ভালভাবে দেখেনি আমি আর কি লিখবো বুঝতে পারছি না। সর্বপ্রথম আমি আমার পরিবারের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি তাদের প্রত্যাশা অনুযায়ী হয়তো আমি কিছু করতে পারিনি রিনি থেকে গেলাম আমি আমার শুভাকাঙ্খীদের কাছে।

আমি বেঁচে থাকতে চেয়েছিলাম কিন্তু নির্দয় নিষ্ঠুর বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে বোধহয় আর বাঁচতে দিল না তারা কিভাবে বুঝবে একজন দৃষ্টি প্রতিবন্ধী স্ট্রাগলের কষ্ট তারা কিভাবে জানবে জীবন থেকে একটা বছর চলে যাওয়া মানে একজন দৃষ্টি প্রতিবন্ধীর জন্য কতটা ভয়াবহ প্রভাব পড়ে একজন দৃষ্টি প্রতিবন্ধী সব ক্ষেত্রে। আমার মা-বাবা কে বলবো প্রতিবন্ধী সন্তানের অভিশপ্ত জীবন থেকে তোমাদের মুক্ত করে দিলাম। ছবিটা ইতিহাস হয়ে থাক আলবিদা। 

বিভি/এসএইচ/এইচএস

মন্তব্য করুন: