• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইটি খাতে অ্যাওয়ার্ড পাচ্ছে মিলেনিয়াম ইনফরমেশন সল্যূশন লি.

প্রকাশিত: ১৬:১৯, ১০ মে ২০২২

ফন্ট সাইজ
আইটি খাতে অ্যাওয়ার্ড পাচ্ছে মিলেনিয়াম ইনফরমেশন সল্যূশন লি.

২৬ প্রতিষ্ঠানকে পাঁচ ক্যাটাগরিতে “ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স পুরস্কার-২০২০” দেওয়া হবে। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে শিল্প মন্ত্রণালয়। প্রতিবছর জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদানের জন্য স্বীকৃতি, সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে প্রতি বছর এ পুরস্কার দেওয়া হয়।

তালিকায় আইটিতে মিলেনিয়াম ইনফর্মেশন সল্যুশন লিমিটেডকে পুরষ্কাকারের জন্য মনোনীত করা হয়েছে। প্রতিষ্টানটি দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন ব্যাংকে কোর-ব্যাংকিং সল্যূশন প্রদান করে থাকে। এছাড়াও প্রতিষ্ঠানটি বিভিন্ন সাব-সিস্টেম, ফিনটেক এবং রিস্ক-ম্যানেজমেন্ট সিস্টেম নিয়েও করে থাকে। 

মিলেনিয়াম ইনফর্মেশন সল্যুশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ হোসাইন বাংলাভিশনকে বলেন, অর্থনীতিতে আইটি প্রতিষ্ঠানের অবদানের উপর ভিত্তি করেই মূলত এই অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে। মিলেনিয়াম সেই লক্ষ্য পূরণ করেছে। কর্মসংস্থান সৃষ্টি ছাড়াও এই প্রতিষ্ঠান বৈদেশিক মুদ্রা অর্জনে ভূমিকা রাখছে। 

এ বছর অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে-
বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্তর্ভুক্ত খাদ্য শিল্পে: ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড ও হবিগঞ্জ এগ্রো লিমিটেড; টেক্সটাইল ও আরএমজিতে: এনভয় টেক্সটাইল লিমিটেড, এম এম ইস্পাহানি লিমিটেড, পাহাড়তলি টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস ও করনী নীট কম্পোজীট লিমিটেড; ইস্পাত ও প্রকৌশলে: ফেয়ার ইলেকট্রনিক্স, শেলটেক (প্রা:) লিমিটেড ও রানার অটোমোবাইল; সেবায়: নিটল ইন্সুরেন্স কোম্পনি লিমিটেড, মীর টেলিকম ও ডিজিকন টেকনোলজিস লিমিটেড; কেমিক্যালে: প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, কোহিনূর কেমিক্যাল কোম্পানি লিমিটেড ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরির অন্তর্ভুক্ত ইস্পাত ও প্রকৌশলে: সিলভান টেকনোলজিস লিমিটেড; টেক্সটাইল ও আরএমজিতে: মাসকোটেক্স লিমিটেড ও ইনডেক্স এক্সসরিজ লিমিটেড; কেমিক্যালে: বিআরবি পলিমার লিমিটেড ও জিএমই এগ্রো লিমিটেড; আইটিতে: মিলেনিয়াম ইনফর্মেশন সল্যুশন লিমিটেড।

এছাড়া ক্ষুদ্র ও কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে আহমেদ ফুড প্রোডাক্টস (প্রা:) লিমিটেড, মেসার্স তোহফা এন্টারপ্রাইজ ও জারমার্টজ লিমিটেড।

বিভি/এসআই

মন্তব্য করুন: