• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স এর দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস্

প্রকাশিত: ২২:৫৯, ৮ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২৩:০৩, ৮ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স এর দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস্

সর্বকালের সেরা আপগ্রেড নিয়ে হাজির আইফোন ১৪ সিরিজ়। প্রো, প্রো ম্যাক্স, প্লাস এবং একটি রেগুলার- এই চারটি ফোন রয়েছে লেটেস্ট ফ্ল্যাগশিপ সিরিজটিতে।

এই চারটি ফোনের মধ্যে সবথেকে চমৎকার হল আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স। এই দুই ফোনেই পিল শেপড নচ ডিজ়াইন দেওয়া হয়েছে, অ্যাপল থাকে ‘ডায়নামিক আইল্যান্ড বলছে। আইফোন১৪ প্রো-র দাম ভারতে ১, ২৯,৯০০ টাকা থেকে এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স-এর দাম শুরু হচ্ছে ১,৩৯,৯০০ টাকা থেকে।

এই দুই ফোনে রয়েছে অ্যাপলের লেটেস্ট A16 বায়োনিক চিপ, স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট। সব মিলিয়ে আগের প্রো মডেলগুলির তুলনায় আইফোন ১৪ প্রো মডেলগুলি অনেক আপগ্রেড পেয়েছে।

আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স: ফিচার্স ও স্পেসিফিকেশনস:

ডিজ়াইন :
আইফোন১৪ প্রো মডেলগুলিতে ডায়নামিক আইল্যান্ড বা পিল শেপড নচ দেওয়া হয়েছে। রিয়ার প্যানেল ডিজ়াইন একই থাকছে আইফোন ১৩ প্রো সিরিজ়ের মতোই। হাই-এন্ড সেন্সর সহযোগে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম থাকছে দুটি ফোনেই।

ডিসপ্লে :
আইফোন১৪ প্রো ফোনে একটি ৬.১ ইঞ্চির লিক্যুইড রেটিনা ডিসপ্লে দেওয়া হয়েছে। অন্য দিকে আইফোন১৪ প্রো ম্যাক্সা-এ রয়েছে বেশ কিছুটা বড় ৬.৭ ইঞ্চির ডিসপ্লে, যার ব্রাইটনেস ১৬০০ নিটস, ডলবি ভিসন সাপোর্ট এবং এইচডিআর১০ সাপোর্ট করে। অলওয়েজ় অন ডিসপ্লে, প্রোমোশন ১২০এইচজেড রিফ্রেশ রেট এবং ওয়াইড কালার গ্যামুট সাপোর্ট করে।

প্রসেসর:
এই সিরিজ়ের প্রো মডেলটিতে A16 বায়োনিক চিপসেট দেওয়া হয়েছে, যা ৪nm ম্যানুফ্যাকচারিং প্রসেস ব্যবহার করে এবং ৬ কোর সিপিইউ দ্বারা নির্মিত।

ক্যামেরা:
এই লেটেস্ট আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স ফোন দুটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ৪৮MP। এই প্রথম বার আইফোনে এমন বিরাট ক্যামেরা দেওয়া হল। সেকেন্ডারি সেন্সর হিসেবে ফোন দুটিতে রয়েছে ১২MP আলট্রাওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ১২MP টেলিফটো লেন্স, যা জুম লেন্স হিসেবে কাজ করবে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দুটি ফোনেই ১২MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

ব্যাটারি:
 অ্যাপল বলছে, আইফোন ১৪ প্রো মডেলগুলিতে একবার চার্জ দিলেই এক দিনের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। সংস্থাটি আরও দাবি করছে, পূর্ববর্তী আইফোনগুলির তুলনায় এই নতুন প্রো মডেলগুলির ব্যাটারি পারফরম্যান্স অনেক ভাল এবং পরিণত।

সফটওয়্যার:
আইফোন ১৪ সিরিজ় সফটওয়্যারের দিক থেকে আইওএস ১৬ আউট অফ দ্য বক্স সফটওয়্যার দ্বারা চালিত হবে।

ভ্যারিয়েন্ট:
চারটি ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের - ১২৮GB, ২৫৬GB, ৫১২GB এবং ১TB।

আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স: দাম 

আইফোন ১৪ প্রো’র বেস মডেল অর্থাৎ ১২৮GB ভার্সনের দাম ১,২৯,৯০০ টাকা। অন্য দিকে ২৫৬GB, ৫১২GB এবং ১TB মডেলগুলির দাম যথাক্রমে ১,৩৯,৯০০ টাকা, ১,৫৯,৯০০ টাকা, এবং ১,৭৯,৯০০ টাকা।

আবার আইফোন ১৪ প্রো ম্যাক্স এর বেস ১২৮GB স্টোরেজ মডেলের দাম ১,৩৯,৯০০ টাকা। এর ২৫৬GB, ৫১২GB এবং ১TB মডেলগুলির দাম যথাক্রমে ১,৪৯,৯০০ টাকা, ১,৬৯,৯০০ টাকা এবং ১,৮৯,৯০০ টাকা।
 

বিভি/এসআই

মন্তব্য করুন: