• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ওমর আইয়ুবকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দিলেন ইমরান খান

প্রকাশিত: ১৫:৫৪, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:২৬, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
ওমর আইয়ুবকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দিলেন ইমরান খান

পাকিস্তানের নির্বাচন পরবর্তী রাজনীতিতে আসছে একের পর এক চমক। এবার সেই তালিকায় আসলো আইয়ুব খানের নাতি ওমর আইয়ুবের নাম। জোট ভাঙা গড়ার মধ্যে প্রধানমন্ত্রী পদে ওমর আইয়ুবের নাম ঘোষণা করেছেন ইমরান খানের দল পিটিআই।

মনোনয়ন পেয়েই হুঙ্কার ছেড়েছেন ওমর আইয়ুব। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে ওমর আইয়ুব বলেন, আমি ইমরান খান কর্তৃক প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন পেয়ে সত্যিই খুব আনন্দিত। আমি ইমরান খান ও তার রাজনৈতিক দল পিটিআইয়ের সদস্য এবং পাকিস্তানের জনগণের প্রত্যাশা পূরণে সর্বোচ্চ চেষ্টা করবো।

       আরও পড়ুন:

ওমর আইয়ুব পাকিস্তানের সাবেক সামরিক স্বৈরশাসক আইয়ুব খানের নাতি। ওমরের বাবা গোহর আইয়ুব খান ছিলেন পাকিস্তান মুসলিম লীগের অন্যতম জ্যেষ্ঠ নেতা। ১৯৯৭ সালে নওয়াজ শরিফ সরকারে পররাষ্ট্রমন্ত্রী হয়েছিলেন গোহর আইয়ুব খান। ১৯৯০ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত জাতীয় পরিষদের স্পিকারও ছিলেন তিনি। ওমর আইয়ুব সাবেক সামরিক স্বৈরশাসক পারভেজ মোশাররফের শাসনামলে ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত অর্থ-প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে ইমরান খানের হাত ধরে পিটিআই’তে যোগ দেন ওমর। এর আগে ইমরানের সরকারে তিনটি মন্ত্রণালয়ের দায়িত্ব সামলেছেন তিনি। আর এবার সেই পিটিআই থেকেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন তিনি।

পাকিস্তানের সরকার গঠনের জন্য স্বতন্ত্র প্রার্থীদের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তবে পিএমএল-এন এবং পিপিপি তাদের সংসদীয় অবস্থান শক্তিশালী করার জন্য বিজয়ী স্বতন্ত্র প্রার্থীদের দলে ভেড়ানোর জোর প্রচেষ্টা শুরু করেছে। সবকিছু ঠিক থাকলে পিএমএল-এনের প্রার্থী সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের বিরুদ্ধে লড়বেন ওমর।  

বিভি/এমএফআর

মন্তব্য করুন: