• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ছেঁড়া জিন্স পরে কলেজে গেলেই দেয়া হবে টিসি

প্রকাশিত: ১৭:০৩, ২৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ছেঁড়া জিন্স পরে কলেজে গেলেই দেয়া হবে টিসি

কৃত্রিমভাবে ছেঁড়া জিন্স পরিহিতা দুই তরুণী

অস্বাভাবিক বা কৃত্রিমভাবে ছেঁড়া কোনো পোশাক পরে কলেজে যাওয়া যাবে না। এমনকি যদি কেউ যায় তবে তাকে প্রাতিষ্ঠানিকভাবে ট্রান্সফার সার্টিফিকেট বা টিসি ধরিয়ে দেয়া হবে বলে সতর্ক করেছে কলকাতার আচার্য জগদীশচন্দ্র বসু কলেজ কর্তৃপক্ষ।

সম্প্রতি কলেজটির শিক্ষার্থী ও কর্মীদের উদ্দেশ্য এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে ওপার বাংলার প্রখ্যাত এই কলেজটি।

কিছুদিন আগে ভারতের কর্ণাটকে হিজাব পরে কলেজে প্রবেশ নিষেধ করায় বিতর্ক তৈরি হয়। এ নিয়ে মামলাও হয় আদালতে। যার রেশ ছড়িয়েছে দেশজুড়ে। এ বার পোশাকের ওপর নতুন বিধিনিষেধ নিয়ে বিতর্ক পশ্চিমবঙ্গেও।

আচার্য জগদীশচন্দ্র বসু কলেজের বিজ্ঞপ্তি থেকে জানা যায়,‘কৃত্রিম ভাবে ছেঁড়া’ জিন্স প্যান্ট অগ্রহণযোগ্য। নির্দেশ অমান্য করে ছাত্রছাত্রীদের কেউ এমন পোশাক পরে এলে তাকে ‘ট্রান্সফার সার্টিফিকেট’ (টিসি) দেওয়া হবে।

এদিকে, শহরের কলেজ শিক্ষার্থীদের মধ্যে এ ধরনের পোশাকের খুব জনপ্রিয়তা রয়েছে। তাই কলেজ কর্তৃপক্ষের সিদ্ধান্তে প্রশ্ন তুলেছে শিক্ষর্থীদের একাংশ।

এক শিক্ষার্থী জানান, অশালীন পোশাক নিষিদ্ধ করার যুক্তি মানা যেতে পারে, কিন্তু রিপ্ড জিন্স নিষিদ্ধ করার উদ্দেশ্যে এমন নির্দেশনা অযৌক্তিক। এই ধরনের নিয়ম তৈরি করে কলেজ কর্তৃপক্ষ ব্যক্তিগত পছন্দ-অপছন্দে হস্তক্ষেপ করছেন বলেও জানান তিনি।

উঠে আসছে পাল্টা যুক্তিও। এই ধরনের পোশাক কলেজে অপ্রীতিকর পরিবেশ তৈরি করে বলেও অনেকের মত।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2