• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হঠাৎ ভিডিওকলে জেলেনস্কি বললেন, এভাবে চললে রমজানেও লড়তে হবে

প্রকাশিত: ১৮:৫৮, ২৬ মার্চ ২০২২

আপডেট: ১৯:৩২, ২৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
হঠাৎ ভিডিওকলে জেলেনস্কি বললেন, এভাবে চললে রমজানেও লড়তে হবে

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদমির জেলেনস্কি

যুদ্ধ পরিস্থিতি নিয়ে কথা আবারও মুখ খুললেন ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদমির জেলেনস্কি। শনিবার (২৬ মার্চ) কাতারের দোহা ফোরামে হঠাৎ ভিডিওকলের মাধ্যমে হাজির হন জেলেনস্কি। সেখানে এসে আসন্ন পবিত্র রমজানেও এই যুদ্ধ চলবে বলে জানান জেলেনস্কি। তুর্কি গণমাধ্যম আনাদোলু এজেন্সি এক খবরে এ তথ্য জানিয়েছে।

কাতারের দোহা ফোরামে রুশ আগ্রাসনসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন ইউক্রেনের রাষ্ট্রপতি। এই ফোরামের মাধ্যমে বিশ্ববাসীর কাছে রুশ আগ্রাসনের বিরুদ্ধে কথা বলার অনুরোধ করেন জেলেনস্কি। সেই সঙ্গে চলমান এই যুদ্ধ বন্ধ করতে ব্যবস্থা নেয়ার আহ্বান জানাতে বলেন।

আরও পড়ুন:

শুধু তাই নয়, ইউক্রেনের মুসলিম ও পবিত্র রমজান মাস নিয়ে তিনি জানান, যদি যুদ্ধ বন্ধ না হয় তাহলে পবিত্র রমজান মাসেও ইউক্রেনের মুসলিমদের রাশিয়ার বিরুদ্ধে লড়াই করতে হবে। সবাই যেন যুদ্ধ বন্ধ করতে ব্যবস্থা নেয়। কারণ নয়ত রমজান মাসের মাহাত্ম্য ও এর পবিত্রতা কাজে লাগাতে পারবেন না ইউক্রেনের মুসলিমরা।

পবিত্র রমজানে ইউক্রেনের মুসলিমদের ব্যাপারে জেলেনস্কি বলেন, আমাদের নিশ্চিত করতে হবে, যুদ্ধে সৃষ্ট দুর্দশার কারণে যেন ইউক্রেনের মুসলিমদের এই পবিত্র রমজান মাসটি ম্লান না হয়ে যায়। বিশ্বের সবার উচিত তাদের পাশে দাঁড়ানো।

বিভি/এজেড

মন্তব্য করুন: