• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

করোনা ও লকডাউনের কারণেই আজ এই অবস্থা: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২১:৫৭, ১১ এপ্রিল ২০২২

আপডেট: ২২:১৮, ১১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
করোনা ও লকডাউনের কারণেই আজ এই অবস্থা: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট পার করছে শ্রীলঙ্কা। জীবনযাপনের খরচ আকাশচুম্বী। বেঁচে থাকাটা সে দেশে এখন অলীক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিক্ষুব্ধ জনগণ রাজপথে নামছেন বিক্ষোভ আর স্লোগানে। উত্তাল পরিস্থিতির মধ্যে সোমবার (১১ এপ্রিল) লঙ্কান জাতির উদ্দেশে ভাষণ দেন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে।

ভাষণে তিনি বলেন, করোনা মোকাবেলা করতে গিয়ে আমরা এ সংকটে পড়েছি। দেশের অর্থনীতি ভেঙে পড়বে জেনেও করোনা ঠেকাতে আমাদের লকডাউন দিতে হয়েছে। আর এ কারণেই মজুতকৃত বৈদেশিক মুদ্রা ফুরিয়ে গেছে। ভারতীয় গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন:

প্রেসিডেন্ট গোতাবায়া ও তার সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ এখনও চলমান রয়েছে। রবিবারেও রাজধানী কলম্বোর পুরনো পার্লামেন্ট ভবনের সামনে জড়ো হন হাজার হাজার বিক্ষোভকারী। প্রেসিডেন্টের পদত্যাগ চাই। এই সরকার আর চাই না। এ সরকারের দেশ চালানোর কোনো যোগ্যতাই নেই। এ ধরনের স্লোগানে রাজপথ কাঁপিয়ে তোলেন তারা।

খাদ্য দ্রব্যের সংকট, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশছোঁয়া। বিদ্যুৎ ও জ্বালানি তেলের জন্য চারদিকে হাকাকার। এ অবস্থার জন্য সাধারণ জনগণের মতো বর্তমান সরকারকে দায়ী করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী রনিল বিক্রমাদিত্য। 

বিভি/এজেড

মন্তব্য করুন: