• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আজ প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে ৩৩ হাজার পরিবার

প্রকাশিত: ০৯:৩৬, ২৬ এপ্রিল ২০২২

আপডেট: ০৯:৩৮, ২৬ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
আজ প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে ৩৩ হাজার পরিবার

গৃহহীন ও ভূমিহীন ৩৩ হাজার  পরিবারের মধ্যে ঈদের আগেই উপহার স্বরুপ ৩২ হাজার ৯০৪টি বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত থাকবেন এই হস্তান্তর প্রক্রিয়ায়।  আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে প্রায় দেড় লাখেরও বেশি মানুষ এই উপহার পাবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া রোববার (২৪ এপ্রিল)  এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

জানা গেছে, ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বালিয়া আশ্রয়ণ প্রকল্প, বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা আশ্রয়ণ প্রকল্প, সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের খোকশাবাড়ী আশ্রয়ণ প্রকল্প এবং চট্টগ্রামের আনোয়ারার বারখাইন ইউনিয়নের হাজিগাও আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত থাকবেন।
তোফাজ্জল হোসেন মিয়া বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা ছিল, একটি মানুষও যাতে গৃহহীন না থাকে, তাই দুই শতক জমির ওপর দুই রুম বিশিষ্ট একটি ঘর উপহার দিচ্ছে সরকার। 

আশ্রয়ন প্রকল্পের প্রথম পর্যায়ে ২০২১ সালে দুই ধাপে যথাক্রমে ৬০ হাজার ১৯১টি এবং ৫৩ হাজার ৩০০টি ঘর হস্তান্তর করা হয়। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিত মোট ঘরের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৩২৯টি। তৃতীয় পর্যায়ে নির্মাণাধীন ৬৫ হাজার ৬৭৪টি ঘরের মধ্যে মঙ্গলবার (২৬ এপ্রিল) ৩২ হাজার ৯০৪টি হস্তান্তর হবে।
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2