• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

এসএসসি পরীক্ষার নতুন তারিখ জানালো শিক্ষা বোর্ড

প্রকাশিত: ১৬:৩৮, ৩ জুলাই ২০২২

আপডেট: ১৬:৫৭, ৩ জুলাই ২০২২

ফন্ট সাইজ
এসএসসি পরীক্ষার নতুন তারিখ জানালো শিক্ষা বোর্ড

দেশের প্রায় ২০টি জেলায় বন্যার প্রকোপ থাকায় নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি এসএসসি-দাখিল ও সমমানের পরীক্ষা। তখন বলা হয়েছিল জুলাইয়ে বন্যার পানি কমলে নেয়া হবে এবারের এসএসসি। তবে সেটাও সম্ভব হচ্ছে না। চলতি বছরের স্থগিত এসএসসি পরীক্ষা আগামী আগস্ট মাসে শুরু হবে। 

আগস্ট মাসে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু করার পরিকল্পনা করেছে শিক্ষা বোর্ডগুলো। তবে, সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে। রবিবার (৩জুলাই)  আন্তঃশিক্ষা বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

বিষয়টি নিশ্চিত করে দেশের শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের নিয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, সিলেট বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন জুলাই মাসের মধ্যে তার আওতাধীন কেন্দ্রগুলো পরীক্ষা নেয়ার উপযোগী হবে। সে হিসেবে আগস্টে পরীক্ষা শুরু প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

আরও পড়ুন:

তবে এই সূচি এখনও চূড়ান্ত নয়। শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবের সঙ্গে সভা করে এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ বলেন, আগস্টে স্থাগিত এসএসসি পরীক্ষা শুরু করার বিষয়ে আমরা বোর্ড চেয়ারম্যানরা বসে প্রাথমিক সিদ্ধান্তে এসেছি। 

এ বিষয়টি আমরা প্রস্তাবনা আকারে শিক্ষা মন্ত্রণালয়কে জানাবো। সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারেই এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

গত ১৯ জুন এ বছরের এসএসসি শুরু হওয়ার কথা থাকলেও বন্যায় পাঁচটি শিক্ষাবোর্ডের পরীক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে স্থগিত হয় পরীক্ষা। উত্তর পূর্বাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করলেও কিছুকিছু অঞ্চল এখনো প্লাবিত।

আরও পড়ুন:

বিভি/এজেড

মন্তব্য করুন: