• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিএনপির সমাবেশে সহায়তা করবে সরকার, তবে...

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২০, ৮ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৮:৩৪, ৮ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
বিএনপির সমাবেশে সহায়তা করবে সরকার, তবে...

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সরকার বিএনপির সমাবেশে কোনো প্রকার বাধা দিতে চায় না। বিএনপির সমাবেশে সরকার সহায়তা করবে। তবে সোহরাওয়ার্দী উদ্যান বা কালশিতে সমাবেশ করা হলে এই সহযোগিতা করা হবে। কোনক্রমে রাস্তায় সমাবেশ করতে দেওয়া হবে না।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার বিএনপির সমাবেশে কোনো প্রকার বাধা দিতে চায় না। তারা যদি শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রেখে সমাবেশ করতে চায় পুলিশ সহায়তা করবে। বিকল্প জায়গায় সমাবেশ করলে সহায়তা করা হবে। আমরা আশা করছি তাদের মাথায় শুভবৃদ্ধির উদয় হোক। সোহরাওয়ার্দী উদ্যান বা কালশিতে সমাবেশ করলে সরকার সহায়তা করবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। 

আরও পড়ুন: 

 

বুধবার (৭ ডিসেম্বর) বিএনপি অফিসের ভিতরে অভিযানে পুলিশ ১৫টি হাতবোমা ও ধারালো অস্ত্র উদ্ধার করেছে। বিএনপি অফিসের সামনে তারা বসে পড়ার জন্য সমাবেশ ডেকেছে। কিন্তু কোনক্রমে রাস্তায় সমাবেশ করতে দেওয়া হবে না।

বিএনপির অভিযোগ পুলিশ তাদের কার্যালয়ে পরিকল্পিত ভাবে বোমা রেখেছে, এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘পুলিশ বিএনপি অফিসে ককটেল রেখেছে বিএনপির এই অভিযোগ সত্য নয়।’ 

বুধবার বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশ সর্বমোট আহত ৪৭ জন সদস্য আহত হয়েছে। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৭ জন। ১৬ জন রাজারবাগ পুলিশ হাসপাতালে ও ১ জন ঢাকা মেডিকেল ভর্তি আছেন।

বুধবার সংঘর্ষের পর নয়াপল্টনসহ সব গুরুত্বপূর্ণ স্থানের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেও দাবি করেন মন্ত্রী। 

আরও পড়ুন: 

বিভি/এইচএস

মন্তব্য করুন: