• NEWS PORTAL

  • সোমবার, ২০ মার্চ ২০২৩

দেশি-বিদেশি পাখির কলকাকলিতে মুখরিত এক অভয়াশ্রম

তারিকুজ্জামান লিটু, নড়াইল

প্রকাশিত: ১৮:৫৫, ৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
দেশি-বিদেশি পাখির কলকাকলিতে মুখরিত এক অভয়াশ্রম

ফাইল ছবি

দেশি ও অতিথি পাখির কলকাকলিতে মুখরিত নড়াইলের অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব। প্রচন্ড শীতের পরেও এখনো হরেক রকম অতিথি পাখির দেখা মিলছে এই রিসোর্টটিতে। বিকেল হলেই লেক পাড়ের গাছগুলোতে পাখির কিচির-মিচির শব্দে সৃষ্টি হয় এক ছন্দময় পরিবেশ। লেকে নৌকায় করে ঘুরে ঘুরে এ দৃশ্য উপভোগ করছেন ভ্রমণ পিপাসুরা। এছাড়া অরুণিমা রিসোর্ট গলফ্ ক্লাবের ৬০ একর বিশাল জায়গা জুড়ে রয়েছে অসংখ্য গাছপালা, ফুল আর প্রকৃতি। 

শীত মৌসুমের শুরু থেকেই নড়াইলের অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবে দেশি-বিদেশি পর্যটকরা আসছেন

শীত চলেগেলেও কুয়াশা জড়ানো প্রকৃতি মুখরিত নড়াইলের অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব। বিকেল থেকে শুরু করে সন্ধ্যা অবধি দেশি ও অতিথি পাখির কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে রিসোর্টটি। পাখির ডানা ঝাপটানি ও কিচির-মিচির শব্দে দর্শনার্থীরা মুগ্ধ হচ্ছেন প্রতিনিয়ত। রিসোর্টটির ২৩ একর লেক জুড়ে যেন বসেছে দেশি-বিদেশি পাখির মেলা। রয়েছে সাদা বকের ওড়াউড়ির মনোমুগ্ধকর দৃশ্য। 

এদিকে, শীত মৌসুমের শুরু থেকেই নড়াইলের অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবে দেশি-বিদেশি পর্যটকরা আসছেন। পাখি দেখার পাশাপাশি অরুণিমার ৬০ একর বিশাল জায়গা জুড়ে অবস্থিত গাছপালা, ফুল ও প্রকৃতির সৌন্দর্য উপভোগ করছেন। রিসোর্টটিতে রয়েছে রাত্রীযাপনসহ খাবারের সুব্যবস্থা। 
এখানে রয়েছে গলফ খেলার বিশাল মাঠ। তাই এখানে গলফ খেলতে আসেন বিভিন্ন জেলার গলফ খেলোয়াড়রা। 

লেকে নৌকায় করে ঘুরে ঘুরে দৃশ্য উপভোগ করছেন ভ্রমণ পিপাসুরা

অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর খবির উদ্দিন আহমেদ জানান, বছরের প্রায় ৯ মাস অতিথি পাখির বিচরণ রয়েছে এই অরুণিমায়। তাই পাখির কিচিরমিচির শব্দ ও উড়াউড়ি পর্যটকদের দিচ্ছে বাড়তি আনন্দ। দেশি এবং অতিথি পাখির এই অভয়াশ্রম টিকিয়ে রাখতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে অরুণিমা রিসোর্ট গলফ্ ক্লাব কর্তৃপক্ষ। 

মন্তব্য করুন: