• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মিরপুরে পাথওয়ের ইফতার বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১২, ১৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
মিরপুরে পাথওয়ের ইফতার বিতরণ

বেসরকারী উন্নয়ন সংস্থা পাথওয়ের উদ্যোগে ইফতার বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) রাজধানীর মিরপুর সাদা পানির ট্যাঙ্ক এলাকায় প্রতিবছরের ন্যায় এবারও ইফতার বিতরণ করে সংস্থাটি। তৃতীয় লিঙ্গের বদরুল ইসলাম বুলবুলির কোরআন তেলাওয়াত শেষে ইফতার বিতরণ শুরু হয়। 

এবারের ইফতারের বিতরণ অনুষ্ঠানে রোজাদার ব্যক্তি, ট্রাফিক জ্যামর কারণে সময় মতো বাসায় পৌঁছাতে পারেননা এবং সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠি তৃতীয় লিঙ্গসহ সমাজের সুবিধা বঞ্চিত দুস্থ মানুষদের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। আজকের আয়োজনে প্রায় ৬ শতাধিক মানুষের হাতে পাথওয়ের কর্মীরা ইফতার তুলে দেন।

এই ইফতার আয়োজনে সকাল থেকে বেসরকারী উন্নয়ন সংস্থা পাথওয়ের একঝাঁক তুরণ কর্মী নিরলসভাবে শ্রম দিয়েছেন। তারা বলছেন, সমাজের পিছিয়ে পড়া এইসব মানুষের মুখে হাঁসি ফুটাতে প্রতিবারের মতো এবারও তাঁরা কাজ করেছেন। সুবিধা বঞ্চিত এইসব মানুষের পাশে দাঁড়াতে পেরে তারা নিজের গর্বিতও মনে করছেন।

পাথওয়ের নির্বাহী পরিচালক মো. শাহিন বলেন, প্রতিবছরের মতো সুবিধা বঞ্চিত এবং ট্রাফিক জ্যামে অপেক্ষমান মানুষের মাঝে ইফতার বিতরণ করতে পেরে আনন্দিত। পাথওয়ের মতো সমাজ বা রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানগুলো তাদের সামর্থ অনুযায়ী সমাজের পিছিয়েপড়া মানুষের কল্যাণে এগিয়ে আসলে এই মানুষগুলোর মুখেও হাসি ফুটবে। তারাও ধনি-গরিব ভেদাভেদ ভুলে সমাজের বৃত্তবানদের সঙ্গে বসে একই কাতারে ইফতার করতে পারবে।

এছাড়াও প্রতিষ্ঠানিটি ঢাকার বাইরে সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পুর্নর্বাসন কার্যালয় বরিশালে ইফতার বিতরণ করা হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ে করোনা কালিন সময়ে  জনসচেতনা বৃদ্ধির জন্য লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানেটাইজার বিতরণ করে। এছাড়াও করোনা আক্রান্ত ব্যক্তিদের নিজ খরচে বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেওয়া, মৃত ব্যক্তিদের গোসল এবং তাঁদের দাফন করে পাথওয়ে টিম। 

করোনা আক্রান্ত গণমাধ্যম কর্মী এবং তাদের পরিবারকে ফ্রি এ্যাম্বুলেন্স সেবাসহ ছিন্নমূল খেটে খাওয়া মানুষ, পরিবহন শ্রমিক, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠি, প্রতিবন্ধী ব্যাক্তি, পরিবার এবং করোনাকালীন সময়ে যারা চাকরি হারিয়েছেন সে সমস্ত পরিবারের পরিচয় গোপন রেখে খাদ্য সামগ্রী বাসায় পৌঁছে দিয়েছে সংস্থাটি। এছাড়াও গ্রামের দরিদ্র জনগোষ্ঠী, উপকূলীয় জেলে পরিবার এবং নদী পাড়ের মানুষের পাশেও দাঁড়িয়েছে পাথওয়ে।

এসময় উপস্থিত ছিলেন, বেসরকারী উন্নয়ণ সংস্থা পাথওয়ের চেয়ারম্যান মো. রইজুর রহমান, নির্বাহী পরিচালক মো. শাহিন, বাংলাভিশনের স্টাফ রিপোর্টার মোঃ আহসান হাবীবসহ অনেকে ।
 

বিভি/এইচএস

মন্তব্য করুন: