• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সৌদি আরবে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা

১১১ দেশের কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের শিশু হাফেজ তাকরীম

প্রকাশিত: ০৮:৪৬, ২২ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০৮:৫৫, ২২ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
১১১ দেশের কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের শিশু হাফেজ তাকরীম

সৌদি সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ৩য় স্থান অর্জন করেছেন বাংলাদেশের মাত্র ১৩ বছর বয়সী হাফেজ সালেহ আহমদ তাকরীম। ১১১টি দেশের ১৫৩ জন প্রতিযোগির মধ্যে এই অবস্থান অর্জন করেন তিনি। এর আগে, ২০২০ সালে বাংলাভিশনের পুষ্টি কুরআরনের আলো অনুষ্ঠানে প্রথম স্থান অধিকার করেন তাকরীম। এছাড়া, চলতি বছরের ৫ মার্চ তেহরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায়ও প্রথম স্থান অর্জন করেছিলেন বাংলাদেশের এই হাফেজ।

সৌদি আরবের স্থানীয় সময় বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে মক্কার পবিত্র হারাম শরিফে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এসময় তাকে ১ লাখ রিয়াল পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। বাংলাদেশি টাকায় যার পরিমান প্রায় সাড়ে ২৭ লাখ টাকা। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমানের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তাঁর উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ এবং দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। 

জানা যায়, আন্তর্জাতিক এই প্রতিযোগিতা শুরু হয় গত ১০ সেপ্টেম্বর। গতকাল সমাপ্ত হয় চূড়ান্ত পর্ব। এই প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশ থেকে ১৫৩ জন হাফেজ অংশ নেন। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১৫ প্রতিযোগীকে ২৭ লাখ রিয়াল পুরস্কার দেওয়া হয়।

হাফেজ সালেহ আহমদ তাকরিম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।

বিভি/কেএস

মন্তব্য করুন: