• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে আবারও ফাইনালে পাকিস্তান

প্রকাশিত: ১৭:২৭, ৯ নভেম্বর ২০২২

আপডেট: ১৭:৪৯, ৯ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে আবারও ফাইনালে পাকিস্তান

বাবর ও রিজওয়ান জুটি আজ ছিল অপ্রতিরোধ্য। ছবি: ক্রিকইনফো

২০০৭ এবং ২০০৯ সালের পর আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলো পাকিস্তান। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে বিরাট ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বাবর আজমের দল। পাকিস্তান এবার দিয়ে তৃতীয়বারের মতো ফাইনাল খেলবে। এর আগে তিনবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল শ্রীলঙ্কা। ২০০৯, ২০১২ ও ২০১৪ বিশ্বকাপের ফাইনাল খেলেছিল লঙ্কানরা।

সিডনিতে প্রথম সেমিফাইনালে আগে ব্যাটিং করে ১৫৩ রান করে কেন উইলিয়ামসনের দল। ১৫৪ রান করতে পারলেই ফাইনালের টিকিট নিশ্চিত হবে বাবর আজমদের। এমন টার্গেটে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ব্যাট হাতে আজ জ্বলে ওঠেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। 

১০৫ রানের ওপেনিং জুটি গড়ে দিয়ে ফেরেন বাবর (৫৩)। ৪২ বলে ৫৩ রান করে যান তিনি। পরে ৪৩ বলে ৫৭ করে ফেরেন রিজওয়ানও। কিন্তু মোহাম্মদ হারিস ও শান মাসুদ জয়ের বন্দরে দলকে নিয়ে যান। জয় থেকে ২ রান দূরে থাকা অবস্থায় ব্যক্তিগত ৩০ রানে ফিরে যান হারিস।

৫ বল হাতে রেখে ৭ উইকেটের জয়ে ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়েন শান মাসুদ (৩) ও ইফতিখার আহমেদ।

সিডনিতে এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমেপ্রথম বলেই চার মেরে শুরু করা ফিন এলেন শাহিন শাহর ওভারে ফিরে যান এলবিডব্লিউ হয়ে। পরে রান আউটের শিকারে ফেরেন ডেভিড কনওয়ে (২১)। পরে গ্লেন ফিলিপ এসে নওয়াজের বলে কট এন্ড বোল্ড হয়ে ফেরেন।  শাহিনের বলে ফেরার আগে উইলিয়ামসন ৪২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন।

ফেরার আগে ড্যারিল মিচেলের সঙ্গে ৬৮ রানের জুটি গড়েন নিউজিল্যান্ড সেনাপতি। মিচেল ও জিমি নিশাম একই সঙ্গে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। মিচেল ৩৫ বলে ৫৩ রান করেন। আর নিশাম ১২ বলে ১৬ রান করে দলের রান দেড়শ পার করেন।

পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ২৪ বলে ২টি উইকেট নেন। একটি রান আউট ও বাকিটা মোহাম্মদ নওয়াজের শিকার।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2