• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর

প্রকাশিত: ১৪:৪৫, ৮ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৫:২৭, ৮ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর

দুদিনের বিরতি দিয়ে শুরু হচ্ছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের লড়াই। একই দিন মাঠে নামবে দুই জায়ান্ট দল ব্রাজিল ও আর্জেন্টিনা। শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হবে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। আর রাত ১টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। তবে হাই ভোল্টেজ এ ম্যাচগুলোর আগে কাতারের আবহাওয়া অধিদফতর দিয়েছে বড় দুঃসংবাদ।

দ্য ন্যাশনাল স্থানীয় আবহাওয়া পূর্বাভাসের বরাতে জানিয়েছে, আগামী শনিবার (১০ ডিসেম্বর) পর্যন্ত কাতারে অঝোর বৃষ্টির শঙ্কা রয়েছে। এমনকি কোথাও কোথাও সেটি বজ্রবৃষ্টিতেও রূপ নিতে পারে। শুধু ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচই নয়, মরক্কো-পর্তুগাল এবং ইংল্যান্ড-ফ্রান্সের মধ্যকার কোয়ার্টার ফাইনালের ম্যাচের দিনও বৃষ্টি হতে পারে।

কাতারের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ৭ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে বাতাস দক্ষিণ-পূর্ব থেকে উত্তর-পূর্বদিকে ১১ থেকে ২৯ কিলোমিটার বেগে প্রবাহিত হবে এবং কখনো কখনো দমকা বাতাসের বেগ ৪৬ কিলোমিটার ছাড়িয়ে যেতে পারে। 

তবে ১০ ডিসেম্বর বাতাস উত্তর-পশ্চিম দিকে চলে যাওয়ার কারণে তাপমাত্রা কমে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাপমাত্রা সবচেয়ে বেশি কমতে পারে রাত ও ভোরের দিকে। সে সময় সর্বোচ্চ তাপমাত্রা ১৯ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৫ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

আরও পড়ুন: 

 

অবশ্য স্বস্তির খবর হচ্ছে, ঝড়-বৃষ্টি হলেও কাতারের স্টেডিয়ামগুলোতে অত্যাধুনিক ব্যবস্থার কারণে খেলা বন্ধ হওয়ার কোনো আশঙ্কা নেই। তবে স্টেডিয়ামের বাইরে থাকা দর্শকরা অবশ্যই কিছুটা বিপাকে পড়বেন।

একনজরে কোয়ার্টার ফাইনালের সূচি:

১. শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ৯টা; ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া, এডুকেশন সিটি স্টেডিয়াম

২. শুক্রবার (৯ ডিসেম্বর) দিবাগত রাত ১টা; আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস, লুসাইল স্টেডিয়াম

৩. শনিবার (১০ ডিসেম্বর) রাত ৯টা; পর্তুগাল বনাম মরক্কো, আল থুমামা স্টেডিয়াম

৪. শনিবার (১০ ডিসেম্বর) দিবাগত রাত ১টা; ফ্রান্স বনাম ইংল্যান্ড, আল খোর স্টেডিয়াম।

আরও পড়ুন: 

বিভি/টিটি

মন্তব্য করুন: