• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

২২তম গ্র্যান্ড স্লাম জিতে ফেদেরারের প্রশংসা পেলেন জকোভিচ

প্রকাশিত: ১৬:৩৩, ৩০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
২২তম গ্র্যান্ড স্লাম জিতে ফেদেরারের প্রশংসা পেলেন জকোভিচ

১০ম বার অস্ট্রেলিয়ান ওপেন ও রেকর্ড ছুঁয়ে ২২তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয় করায় নোভাক জকোভিচের প্রশংসা করে তাকে অভিনন্দন জানিয়েছেন টেনিসের আরেক সুপারস্টার রজার ফেদেরার। রবিবার (২৯ জানুয়ারি) রাতে ইনস্টাগ্রামে সংক্ষিপ্ত এক বার্তায় ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার বলেছেন, ‘দুর্দান্ত প্রচেষ্টা, আবারো। অনেক অনেক অভিনন্দন।’

ফাইনালে জকোভিচ ৬-৩, ৭-৬ (৭/৪), ৭-৬ (৭/৫) গেমের সরাসরি সেটে গ্রীসের স্টিফানোস সিৎসিপাসকে পরাজিত করে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় করেন। এর মাধ্যমে জকোভিচের ঝুলিতে সাতটি উইম্বলডন, তিনটি ইউএস ওপেন ও দুটি ফ্রেঞ্চ ওপেনের সাথে আরো একটি অস্ট্রেলিয়ান শিরোপা যোগ হলো। সব মিলিয়ে ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয় করে সার্বিয়ার এই তারকা দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের রেকর্ড স্ল্যাম জয়ের সংখ্যাকে স্পর্শ করেছেন।

নাদালের থেকে বয়সে ছোট ৩৫ বছর বয়সী জকোভিচ আগের বছর করোনা ভ্যাকসিন  জটিলতায় খেলতে না পারেননি। সেই সুযোগে নাদাল হয়েছিলেন চ্যাম্পিয়ন। এবার নাদাল দ্বিতীয় রাউন্ডে পরাজিত হয়ে বিদায় নেন। এরপরপরই জানা গেছে কোমরের ইনজুরির কারনে আট সপ্তাহের জন্য তিনি ছিঁটকে গেছেন।

সাবেক নাম্বার ওয়ান ফেদেরার ৪১ বছর বয়সে গত বছর টেনিস থেকে অবসরের ঘোষণা দেন। গুরুতর হাঁটুর ইনজুরির কারনে তিনি দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: