• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

জ্বলে উঠে ফিরলেন সাকিব, লড়ছেন অভিষিক্ত হৃদয়

প্রকাশিত: ১৬:৫০, ১৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
জ্বলে উঠে ফিরলেন সাকিব, লড়ছেন অভিষিক্ত হৃদয়

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮১ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশ দল শক্ত অবস্থানে চলে এসেছে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও অভিষিক্ত তৌহিদ হৃদয়ের জুটিতে দারুণভাবে কামব্যাক করেছে বাংলাদেশ। ১৩৫ রানের জুটি গড়ে দিয়ে বিদায় নিয়েছেন সাকিব।

শনিবার (১৮) দুপুরে টস হেরে ব্যাটিংয়ে নেমে হোঁচট খেয়েছিল বাংলাদেশ। তবে সাকিবের ব্যাটে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৬ রান তুলেছে স্বাগতিকরা। সাকিব আল হাসান ৮৯ বলে ৯৩ রান করে ফিরে গেছেন।বং তৌহিদ হৃদয় ৬১ বলে ৫৬ রানে ক্রিজে আছেন। এই জুটি থেকে আসে ১৩৫ রান। এই ম্যাচে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। আর অভিষেকেই ফিফটি হাঁকান হৃদয়।

এর আগে দুপুর দুইটায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের তৃতীয় ওভারে মার্ক এডেরে বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরন তামিম। ৯.৩ ওভারে ক্যাম্ফারের বলে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। দুটি ক্যাচই নেন পল স্টার্লিং। আর সাকিবের সঙ্গে ৩২ রানের জুটি গড়ে দলীয় ৮১ রানে ম্যাকবেইনের বলে বোল্ড হয়ে ফেরেন শান্ত। যাওয়ার আগে ৩৪ বলে ২৫ রান করেন।

শেষ ওয়ানডেতে ইংল্যান্ডকে হারানোর ম্যাচে যে একাদশ খেলেছেন, সেখান থেকে ৪জন বাদ পড়েছেন। ওই ম্যাচের একাদশে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। এই চারজনকে আজ একাদশে দেখা যাবে না। তাদের পরিবর্তে একাদশে এসেছেন ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, নাসুম আহমেদ এবং তাসকিন আহমেদ। 

এই ম্যাচ দিয়ে ওয়ানডে দলে অভিষেক হচ্ছে তৌহিদ হৃদয়ের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হাসান শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিফেন দোহেনি, গ্যারেথ ড্যালানি, হ্যারি টেক্টর, অ্যান্ডি বিলবার্নে, লরক্যান টাকার, জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্ফার, অ্যান্ডি ম্যাকব্রিন, মার্ক এইডের ও গ্রাহাম হিউম

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত