• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা বানাচ্ছেন নিজাম হাজারী

প্রকাশিত: ১৫:৫৩, ২৮ মার্চ ২০২৪

আপডেট: ২১:০১, ২৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা বানাচ্ছেন নিজাম হাজারী

ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী একজন ধর্মভীরু মানুষ। ইতিমধ্যে নিজস্ব অর্থায়নে ফেনীতে অসংখ্য মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা স্থাপন করছেন তিনি। তাছাড়া নিজ নির্বাচনী এলাকাগ্রাম সহ পুরো ফেনী জেলার বিভিন্ন এলাকার মসজিদ-মাদ্রাসা ও এতিমখানায় ব্যাপক অনুদান প্রদান করে আসছেন। 

নিজাম উদ্দিন হাজারী ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদের পুনঃনির্মাণ ও উন্নয়ন কাজের জন্য তিনি ২০ লাখ টাকা অনুদান প্রদান করেন। ফেনী পৌরসভার ৭নং ওয়ার্ডের মোকছোদিয়া জামে মসজিদের উন্নয়ন কাজের জন্য নগদ ৫ লাখ টাকা প্রদান করেন। ফুলগাজী থানা পুনঃনির্মাণে ৫ লাখ টাকা অনুদান প্রদান করেন। ফেনী জহিরিয়া জামে মসজিদের চলমান উন্নয়ন কার্যক্রমের জন্য ১০ লাখ টাকা অনুদান ঘোষণা করেন এই এমপি। 

প্রথম রোজা থেকে দেশের বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানায় ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য ইফতারের ব্যবস্থা করছেন ফেনীর জনপ্রিয় এই এমপি। দরিদ্র ও ছিন্নমূল মানুষের হাতেও তুলে দেওয়া হচ্ছে তার পক্ষ থেকে ইফতার।

সম্প্রতি ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত নান্দনিক ভাস্কর্যের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এসময় তিনি বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান আমাদের জন্য এসব আবেগের। এমন ভাস্কর্য পৃথিবীর কোথাও নেই। এ প্রথম ফেনীতে এটি স্থাপন হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী, আমরা শান্তিতে থাকতে চাই।

এ সময় ফেনীর পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রসুলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এই ভাস্কর্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করি। এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ ও রসুলের এবং ধর্মের প্রতি বিশ্বাস স্থাপন করে।

এছাড়াও ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে কাজ করছি। আশা করছি শহরের আরও জন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইসলামিক নিদর্শন স্থাপনের মাধ্যমে মুসলিম রাষ্ট্রের স্বীকৃতি এখান থেকে আরও বেশি উন্মোচিত হবে।

ফেনীর ১৬ লাখ মানুষের আস্থা, বিশ্বাস, আশ্রয়স্থল এবং শেষ ঠিকানা নিজাম উদ্দিন হাজারী এমপি। তিনি ফেনীর উন্নয়নের রুপকার, ফেনীবাসীর অহংকার। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, উন্নয়নের গতীশীল চিন্তার ব‍্যক্তিত্ব, সুদর্শন সাহসী ও জনপ্রিয় নেতা নিজাম হাজারী। প্রধানমন্ত্রীর রাজনৈতিক মতাদর্শকে প্রেরণা হিসাবে উচ্চ শিখরে রেখে শুধু ফেনীতে নয় তার কাজের সুন্দর পরিকল্পনা বাস্তবে রূপ দেয়ার নিমিত্তে সারা বাংলাদেশে ছড়িয়েছেন প্রকৃত রাজনীতির উজ্জ্বল নক্ষত্রের আলো। তিনি ব‍্যক্তিগত ভাবে ভদ্র, মিষ্টভাষী, বঙ্গবন্ধুর চরিত্রের অনেক রুপ রেখাই তার মধ্যে বিদ‍্যমান রয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: