• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কবরস্থানের জন্য জমি দান করে অনন্য নজির গড়লেন হিন্দু পরিবার 

প্রকাশিত: ১৯:২৬, ১৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
কবরস্থানের জন্য জমি দান করে অনন্য নজির গড়লেন হিন্দু পরিবার 

সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এদেশে একজনের ধর্মের প্রতি অন্যজন আন্তরিক। ধর্মের বাইরে আমাদের আরও একটা পরিচয় আছে আমরা বাঙালি। আমরা একে-অন্যের ভাই। এসব চিত্র ফুটে উঠেছে ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নে।

কবরস্থানের জন্য মুসলিম সম্প্রদায়কে ২০ শতক জমি দান করে সম্প্রীতির অনন্য নজির গড়লেন গোপাল ডাক্তার বাড়ির হিন্দু পরিবার। এ সময় হিন্দু সম্প্রদায়ের পরিবারের লোকজনকে ফুল দিয়ে বরণ করেন মুসলিম পরিবারের লোকজন।

স্থানীয়রা জানায়, বগাদানা ইউনিয়নের পাইকপাড়া গ্রামের গোপাল ডাক্তার বাড়ির হিন্দু সম্প্রদায় পরিবারের সঙ্গে একই গ্রামের কয়েকটি মুসলিম পরিবারের দীর্ঘ প্রায় দেড়শ বছরের সুসম্পর্ক রয়েছে। এ সূত্রে হিন্দু ও মুসলিম পরিবার বিভিন্ন সামাজিক, ধর্মীয় আচার-অনুষ্ঠান ও বিপদে-আপদে একে-অপরের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। মুসলিম পরিবারের কবরস্থানের জায়গা না থাকায় কোনো মুসলিম লোক মারা গেলে কবরস্থ করার জন্য হিন্দু পরিবারের কাছে জায়গা চাইলে এক কথায় রাজি হয়ে যায় গোপাল ডাক্তার বাড়ির লোকজন। এভাবে প্রায় দেড়শ বছর ধরে শতশত মুসলিম নর-নারীর মৃত্যুর পরে ওই জায়গায় কবরস্থ করা হয়। সম্প্রতি ওই কবরস্থানের জায়গাটি মুসলিম পরিবারের কবরস্থানের জন্য মৌখিকভাবে দান করেছে অত্র বাড়ির লোকজন। 

বিভি/কেএস/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2