• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

গবির ফার্মেসী বিভাগে শিক্ষকদের দৃষ্টিনন্দন ‘নামফলক’ উন্মোচন

ইভা আক্তার, গণ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ২০:১০, ২৮ মার্চ ২০২৪

আপডেট: ২১:০৩, ২৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
গবির ফার্মেসী বিভাগে শিক্ষকদের দৃষ্টিনন্দন ‘নামফলক’ উন্মোচন

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ফার্মেসী বিভাগের ৩৮তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে সম্মানিত শিক্ষকদের নাম ও পদবী খচিত ফলক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিভাগের  সদ্য বিদায়ী শিক্ষার্থীদের উপহার দেওয়া এই ফলক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ। 

বিভাগটির ৩৮তম ব্যাচের শিক্ষার্থীরা অক্টোবর-২০২৩ সেশনে তাদের অনার্সের যাত্রা শেষ করলেও  বিভাগের প্রতি নিজেদের ভালবাসার নিদর্শন স্বরূপ এ উপহার দিয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ বলেন, "গণ বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী একটি সমৃদ্ধ বিভাগ, চাকরির বাজারেও এ বিভাগের শিক্ষার্থীদের যথেষ্ট চাহিদা রয়েছে। ৩৮ ব্যাচের শিক্ষার্থীদের দেওয়া এ ফলক বিশ্ববিদ্যালয়ের নতুন সংযোজন, তাদেরকে অনেক অনেক ধন্যবাদ। 

ফলক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ

তিনি আরও বলেন, বিভাগের নতুন চেয়ারম্যানের নেতৃত্বে বিভাগ এগিয়ে যাচ্ছে। মানসম্পন্ন শিক্ষার ধারাবাহিকতা রক্ষায় আমরা সর্বাত্মক সহযোগিতা করেছি, সামনেও করবো। ইতোমধ্যে আমরা প্রতিটি ক্লাসরুমে প্রজেক্টরের ব্যবস্থাও করেছি। তিনি বিভাগের যথাযথ সাফল্য কামনা করেন।

ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোকলেছুর রহমান সরকার বলেন, "বিভাগের পক্ষ থেকে ৩৮ ব্যাচের সকলকে ধন্যবাদ। তোমরা বিভাগকে অনেক ভালোবাসো, এ জায়গা থেকেই এ সৃজনশীলতা দেখিয়েছো এবং আমি মনে করি তোমাদের এ স্মৃতি দীর্ঘদীন থাকবে। শিক্ষক হিসেবে তোমাদেরকে যতটুকু সহযোগীতা করা দরকার সবসময়ই আমরা তা করবো।"

এসময় ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক এ. এফ. এম. মাহমুদুল ইসলাম (আশিক) বলেন, প্রথমত ৩৮তম আবর্তনকে শিক্ষা সমাপনীতে বিভাগকে উৎসর্গ করে শিক্ষকদের এতো সুন্দর নির্দেশিকা উপহার দেয়ার জন্য বিভাগের পক্ষ থেকে ধন্যবাদ। এই অনন্য ও অসাধারণ সৃজনশীল কাজের একজন পরামর্শক হতে পেরে আমিও নিজেকে সম্মানিত বোধ করছি। ৩৮তম আবর্তনের আমার প্রিয় ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

বিদায়ী শিক্ষার্থী তন্ময় বলেন, "ফার্মেসীর ৩৮ তম আবর্তনের শিক্ষা সমাপনীতে সম্মানিত শিক্ষকদের নাম ও পদবী নির্ধারিত নির্দেশকা উপহার হিসেবে দিতে পেরে আমরা আনন্দিত। আমরা চাই এর  ধারাবাহিকতা বজায় থাকুক। আমরা বিভাগের সাফল্য ও উজ্জল ভবিষ্যৎ কামনা করছি।"

এছাড়াও এসময় ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক রোজিনা পারুলসহ বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: