• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অবশেষে প্রেক্ষাগৃহে আসছে ‘শ্যামা কাব্য’

প্রকাশিত: ১৪:৩৫, ৩০ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
অবশেষে প্রেক্ষাগৃহে আসছে ‘শ্যামা কাব্য’

আন্তর্জাতিক অঙ্গনে সমাদৃত হলেও দেশীয় বড় পর্দায় প্রদর্শনের সুযোগ হচ্ছিল না স্বনামধন্য নির্মাতা বদরুল আনাম সৌদ'র সিনেমা ‘শ্যামা কাব্য’র।গত বছর মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। অবশেষে প্রতিকূলতা কাটিয়ে মুক্তির দেখা মিলছে ঢালিউডের নতুন সিনেমা ‘শ্যামা কাব্য’র।দীর্ঘ ৫ মাসের অনিশ্চয়তা কাটানোর পর সম্প্রতি সিনেমাটি মুক্তির তারিখ ঘোষণা করেছেন সংশ্লিষ্টরা।

সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার এই সিনেমাটি নির্মাণ করেছেন মেধাবী চলচ্চিত্র পরিচালক বদরুল আনাম সৌদ। শ্যামা কাব্য সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক সৌদ নিজেই। সঙ্গীত পরিচালনা করেছেন ইমন সাহা।

সিনেমাটি নিয়ে দারুণ আশাবাদী পরিচালক। কেননা মুক্তির আগেই আন্তর্জাতিক অঙ্গনে সিনেমাটি জয় করে নিয়েছে একাধিক পুরস্কার।

গত বছর প্যারিসে আয়োজিত গঁজ সুর স্যেন চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের এই সিনেমাটি চারটি বিভাগে পুরস্কার লাভ করে। বিশেষ জুরি অ্যাওয়ার্ড, সেরা মৌলিক চিত্রনাট্য, সেরা চিত্রধারণ এবং সেরা সম্পাদনা বিভাগে পুরস্কার জয়ের পর সিটি অব প্যারিস আয়োজনে টুলুসেতে অনুষ্ঠিত গঁজ সুর গারোনেও সেরার পুরস্কার জিতে সিনেমাটি। সেখানে চলচ্চিত্র উৎসব ২০২৩-এ স্পেশ্যাল জুরি বিভাগে পুরস্কার লাভ করে শ্যামা কাব্য।

সিনেমাটির  ডিস্ট্রিবিউশন পার্টনার হিসেবে রয়েছে ওটিটি প্ল্যাটফর্ম “বঙ্গ”। সিনেমাটি প্রযোজনা করেছেন সুবর্ণা মুস্তাফা ও বদরুল আনাম সৌদ। চলচ্চিত্রটি ২০১৯-২০ অর্থবছরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অনুদানপ্রাপ্ত।

এই সিনেমায় কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন নীলাঞ্জনা নীলা ও সোহেল মণ্ডল। আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নওরীন হাসান খান জেনি, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম, সুভাশিষ ভৌমিক, মীর রাব্বি, এ কে আজাদ সেতু, রিমি করিম, ইকবাল হোসেন প্রমুখ।

আগামী ৩ মে দেশব্যপী বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সরকারি অনুদানপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র “শ্যামা কাব্য”।

 

বিভি/জোহা/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2