• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

একমাত্র মহিলা যাকে ফেসবুকে ফলো করেন শাহরুখ খান!

প্রকাশিত: ১২:৪৫, ২০ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৩:১১, ২০ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
একমাত্র মহিলা যাকে ফেসবুকে ফলো করেন শাহরুখ খান!

বক্স অফিসে ‘পাঠান’ ঝড় যখন তুঙ্গে, তার মধ্যেই শাহরুখ খানের ফেসবুক অ্যাকাউন্টের দিকে নজর দিয়েছিলেন অভিনেতার অনুরাগীরা। কিন্তু সে দিকে নজর দিতেই হতবাক হয়ে যান অনেকেই। শাহরুখকে ৪ কোটি ৩০ লক্ষ নেটব্যবহারকারী ফেসবুকে ‘ফলো’ করেন। 

আরও পড়ুন: 

 

গৌরী খান নন, বরং স্ত্রীকে বাদ দিয়ে অন্য এক মহিলাকে ‘ফলো’ করেন শাহরুখ। কে এই রহস্যময়ী নারী, তাঁর আসল পরিচয়ই বা কী— এই নিয়ে প্রশ্ন জেগেছে অনুরাগীদের মনে। এই রহস্যময়ী নারীকে মাঝেমধ্যেই রাজস্থানের গ্রামেগঞ্জে দেখা যায়। শরীরচর্চা ছাড়াও গাছগাছালি নিয়ে চর্চা করতেও ভালবাসেন তিনি। ফেসবুকে এমনই সব ছবিতে ভর্তি তাঁর। তাঁর নাম ডিন পাণ্ডে। নিজের সমাজমাধ্যম থেকে ‘পাঠান’ ছবির প্রচার করতেও দেখা গিয়েছে ডিনকে।

ডিন পাণ্ডে। তবে, তাঁর আসল নাম ডিন উডহ্যাম। পেশায় ফিটনেস কোচ তিনি। এই পেশায় আসার আগে মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৪ সালে ‘আগে আগে লড়কি’ ছবিতে ডিন প্রথম অভিনয় করেন। তার পর আর কোনও ছবিতে তাঁকে দেখা যায়নি।

১৯৬৮ সালে ১০ ডিসেম্বর মুম্বইয়ে জন্ম ডিনের। তাঁর বাবা এক জন অ্যাথলিট ছিলেন। বাবা-মা এবং বোনের সঙ্গে মুম্বইয়েই থাকতেন ডিন।
বিভিন্ন নামী পত্রিকার প্রচ্ছদের জন্য ডিন মডেলিং করেছেন। তার পর অস্ট্রেলিয়া থেকে ৪ মাসের জন্য শরীরচর্চা বিষয়ে প্রশিক্ষণ নিয়ে ভারতে ফিরে আসেন তিনি।

ফিটনেস কোচ হিসাবে কেরিয়ার শুরুর দিকে ডিন নিজেই টানা ৬ বছর ধরে ব্যক্তিগত ভাবে শরীরচর্চার প্রশিক্ষণ দিতেন। কিন্তু পরে মুম্বইয়ে তিনি নিজস্ব জিম তৈরি করে ফেলেন।

ডিনের জিমেই বিশ্বখ্যাত জিম প্রশিক্ষকদের খোঁজ পাওয়া যেত। বহু নামকরা তারকার সঙ্গে কাজও করেছেন তিনি। বিপাশা বসু, সলমন খান, সোহেল খান, প্রীতি জ়িন্টা এবং লারা দত্তকে প্রশিক্ষণ দিয়েছেন তিনি।

শরীরচর্চার পাশাপাশি লেখালেখিও করেন ডিন। ইতিমধ্যেই ‘আই অ্যাম নট স্ট্রেসড’ এবং ‘শাট আপ অ্যান্ড ট্রেন’ নামের দু’টি বই লিখে ফেলেছেন তিনি।
 ‘শাট আপ অ্যান্ড ট্রেন’ বই প্রকাশের সময় শাহরুখ খান এবং বিপাশা বসুকে অতিথি হিসাবে আমন্ত্রণ জানিয়েছিলেন ডিন। দুই তারকা মিলেই এই বইটি উদ্বোধন করেছিলেন।

বিপাশা বসুর সঙ্গে অন্য একটি কাজও করেছিলেন ডিন। ফিটনেস সংক্রান্ত বহু ডিভিডি মুক্তি পেয়েছিল। এই ডিভিডির ভিডিয়োগুলিতে ডিনের সঙ্গে কাজ করেছিলেন বিপাশা।

তবে, ফিটনেস কোচ এবং লেখিকা ছাড়াও আরও একটি পরিচয় রয়েছে ডিনের। অভিনেতা চাঙ্কি পাণ্ডের ভাই চিক্কির স্ত্রী তিনি।
১৯৯৪ সালের ৫ মার্চ চিক্কির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন ডিন। চিক্কি পেশায় ব্যবসায়ী। আলান্না নামে এক কন্যাসন্তান এবং আহান নামে এক পুত্রসন্তানের জন্ম দেন ডিন। আলান্না এবং আহান দু’জনেই সমাজমাধ্যমে জনপ্রিয়।

ইনস্টাগ্রামে ডিনের অনুরাগী সংখ্যাও কম নয়। এখনও পর্যন্ত ৪ লক্ষ ৮১ হাজার অনুরাগী রয়েছে তাঁর। তবে ইনস্টাগ্রামের তুলনায় ফেসবুকে ডিনের অনুরাগী সংখ্যা অনেকটাই বেশি। এখনও পর্যন্ত ফেসবুকে তাঁর অনুরাগী রয়েছে ৫ লক্ষ ৬৪ হাজার।
আরও পড়ুন: 

বিভি/ এসআই

মন্তব্য করুন: