• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মালদ্বীপে আওয়ামী লীগ এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ২৩:০৫, ১৩ এপ্রিল ২০২৩

আপডেট: ১৭:২৫, ১৪ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
মালদ্বীপে আওয়ামী লীগ এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আওয়ামীলীগ মালদ্বীপ শাখার উদ্যোগে প্রবাসী বাংলাদেশীদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশনের তৃতীয় সচিব চন্দন কুমার শাহ ও গ্লোবাল রিচস গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান, সিআইপি মো. সোহেল রানা।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দেশটির মালে শহরের লেমনগ্রাস হোটেলের হলরুমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। যুগ্ম-সম্পাদক নুর আলম রিন্টুর সঞ্চালনায় গতানুগতিক আলোচনা সভার আয়োজন না থাকলেও ইফতার পূর্ব সংক্ষিপ্ত সময়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতিত্বে থাকা মালদ্বীপ আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর। এসময় উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ বলেন, সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। এই উপলক্ষে আয়োজিত আজকের এই সুন্দর আয়োজনের জন্য মালদ্বীপ আওয়ামীলীগের নেতৃবৃন্দকে ধন্যবাদ। পবিত্র রমজানে আমাদের চাওয়া থাকবে গণমানুষ ও দেশের মঙ্গল কামনা করা। এছাড়াও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পজিটিভ কার্ষক্রম সবার সামনে তুলে ধরেন এবং প্রবাসীদের বাংলাদেশে বেশি বেশি রেমিটেন্স পাঠানোর উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্বের বক্তব্যে দুলাল মাতবর বলেন, সারা বিশ্বে বাংলাদেশের উন্নয়ন একটি রোল মডেল, চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ আওয়ামীলীগের কোন বিকল্প নেই। আওয়ামীলীগের স্বার্থে, দেশের স্বার্থে, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনা শেষে সবাই দোয়া মাহফিলে অংশ নেন। দোয়া পাঠের পর উপস্থিত সবাই বঙ্গবন্ধু, তার পরিবার ও ১৫ আগস্ট শহীদদের এবং উপস্থিত সবার প্রয়াত স্বজনদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। পাশাপাশি দেশ ও জাতির উন্নতি, সমৃদ্ধি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মালদ্বীপ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন।

ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা কর্মচারী সহ মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশ কমিউনিটির রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ, ও আওয়ামীলীগের সিনিয়র নেতাকর্মী এবং এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2