• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

স্টার্টআপের খোঁজে আসছে আইডিয়া প্রকল্পের ‘স্টার্টআপ কম্পাস’

প্রকাশিত: ১৯:০৭, ২৬ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
স্টার্টআপের খোঁজে আসছে আইডিয়া প্রকল্পের ‘স্টার্টআপ কম্পাস’

সম্ভাবনাময় স্টার্টআপদের খুঁজতে আইডিয়া প্রকল্প থেকে শুরু হচ্ছে স্টার্টআপ কম্পাস। মঙ্গলবার (২৭ ডিসেম্বর ২০২২) আশুলিয়ার ডেফোডিল স্মার্ট সিটিতে বিকেলে বসছে এবারের আসর। আয়োজনে উপস্থিত থাকবেন  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে আবেদন প্রক্রিয়াসহ বিস্তারিত তুলে ধরবে আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর মাধ্যদের বাস্তবায়নাধীন “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প আয়োজনে অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিআইইউ এর উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান, ডিআইইউ এর সাইন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের ডিন প্রফেসর ড. মো. ফোখরে হোসেন এবং কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান প্রফেসর ড. তৌহিদ ভূঁইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো: আলতাফ হোসেন।

সারাদেশের ৮টি বিভাগেই চলবে এই আয়োজন। ক্যাম্পেইনটি সরকারি-বেসরকারি ৪৫টির বেশি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। স্টার্টআপ কম্পাস উৎসবের মধ্য দিয়ে তরুণ ও উদীয়মান উদ্যোক্তাদের কাছে ইতিবাচক সাড়া ফেলবে বলে আশা করছেন আয়োজক কর্তৃপক্ষ।
 

বিভি/এসআই

মন্তব্য করুন: